ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪২৬, ২২ এপ্রিল ২০১৯
bangla news

হামলার প্রতিবাদে জাভেদ-শাবানা’র সাহিত্য সম্মেলন বাতিল

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১৫ ৬:৫৩:০৯ পিএম
শাবানা আজমি-জাভেদ আখতার

শাবানা আজমি-জাভেদ আখতার

ভারতীয় কবি-গীতিকবি ও চিত্রনাট্যকার জাভেদ আখতার এবং তার স্ত্রী বলিউড অভিনেত্রী শাবানা আজমি পাকিস্তানের করাচি’র আর্ট কাউন্সিল আয়োজিত কাইফি আজমি’র কবিতা আলোচনা সভায় যোগদান করার কথা ছিলো।

কিন্তু বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) পুলওয়ামায় সন্ত্রাসবাদী জঙ্গি হামলা হওয়ার কারণে এ সম্মেলন বাতিল করেছেন জাভেদ-শাবান দম্পতি। অর্থাৎ ১৯৬৫ সালে পাক যুদ্ধের সময় কাইফি আজমির লেখা কবিতা ‘অর ফির কৃষ্ণ নে অর্জুন সে কাহা’ কবিতার লাইন ধার করে টুইটে এই সিদ্ধান্তের কথা জানান জাভেদ আখতার।

১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় আত্মঘাতী এই জঙ্গি হামলায় ৪০জন সিআরপিএফ সেনা জওয়ান মৃত্যুবরণ করেন। ৩৮ জন গুরুতরভাবে আহত হন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে টুইট করে এ হামলার তীব্র নিন্দা জানিয়েছেন জাভেদ। পাশাপাশি নিহত-আহতের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন খ্যাতনামা এই কবি ও লেখক।

টুইটে জাভেদ আখতার লিখেন, সিআরপিএফদের সঙ্গে বিশেষ সম্পর্ক রয়েছে আমার। তাদের জাতীয় সঙ্গীত লিখেছি আমি। 

শোক প্রকাশ করে তিনি আরও লিখেন, সিআরপিএফ সেনা জওয়ানদের সঙ্গে আমি মিশেছি। তাদের সম্পর্কে জেনেছি। এককথায় জানা-শোনার পর থেকেই তাদের প্রতি আমার শ্রদ্ধা বৃদ্ধি পাই। আর তাদের ওপর এমন হামলায় আমি দারুণভাবে শোকাহত হয়েছি।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) দুপুর ৩টা ১৫মিনিটের দিকে পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে ধাক্কা মারে একটি বিস্ফোরক বোঝাই গাড়ি। অবশ্য এরইমধ্যে এই হামলার দায় স্বীকার করে নিয়েছে জইশ-ই-মোহাম্মদ।

বাংলাদেশ সময়: ১৮৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৯
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন :   বলিউড
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14