ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

স্টার সিনেপ্লেক্সে আসছে ‘আলিটা’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৯
স্টার সিনেপ্লেক্সে আসছে ‘আলিটা’ 'আলিটা' একটি দৃশ্য

ট্রেলার প্রকাশের পর দর্শকদের মাঝে ব্যাপক আগ্রহ প্রকাশ করেছে হলিউড সিনেমা ‘আলিটা: ব্যাটল অ্যাঞ্জেল’। প্রিমিয়ারের পর সিনেমাটির ব্যাপারে সমালোচকরাও বেশ ইতিবাচক মন্তব্য করেছেন।

আগামী ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে সিনেমাটির আন্তর্জাতিক মুক্তির দিনেই ঢাকার বসুন্ধরা সিটি শপিং মল এবং সীমান্ত সম্ভারস্থ স্টার সিনেপ্লেক্সে মুক্তি পেতে যাচ্ছে।

‘ফ্রম ডাস্ক টিল ডন’, ‘প্লানেট টেরর’, ‘ম্যাচেটি’, ‘সিন সিটি: আ ডেম টু কিল ফর’র মতো সিনেমা নির্মাণ করে অনেক আগেই দক্ষতার প্রমাণ দিয়েছেন পরিচালক রবার্ট রদ্রিগেজ।

এবার তিনি নিয়ে আসছেন ‘আলিটা’। এতে তিনি যুক্ত হয়েছেন সর্বকালের সেরা নির্মাতাদের একজন জেমস ক্যামেরনের সঙ্গে। সিনেমাটিতে ক্যামেরন সহ-লেখক ও প্রযোজক হিসেবে আছেন। জাপানি কমিক ‘কন’ বা ‘ম্যাংগা’ অবলম্বনেই সিনেমাটি নির্মিত হয়েছে।

‘আলিটা: ব্যাটল অ্যাঞ্জেল’ সিনেমার কাহিনীর সময়কাল ষড়বিংশ শতক। এর ৩০০ বছর আগে দুনিয়ার প্রযুক্তির ‘পতন’ হয়েছিল। সেই পতনের প্রেক্ষিতে সৃষ্ট যুদ্ধে পৃথিবীর সভ্যতা অন্ধকার যুগে ফিরে যায়। টিকে ছিল কেবল একটা হাই-টেক শহর, যেটা আকাশে ভেসে থাকে। আর বাকি দুনিয়া ধ্বংস হওয়া দুনিয়াকে নতুন করে গড়তে কাজ করছিল। রদ্রিগেজের কথায়, ‘সিনেমাতে দর্শকরা অতীতে গিয়ে ভবিষ্যতকে দেখতে পাবেন। ’

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৯
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।