[x]
[x]
ঢাকা, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪২৫, ২২ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

উৎসব নয়, শোক আর প্রার্থনায় রফিকউজ্জামানের ৭৭তম জন্মদিন 

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১১ ৫:৪৭:৩০ পিএম
আলাউদ্দীন আলী-রফিকউজ্জামান-বুলবুল

আলাউদ্দীন আলী-রফিকউজ্জামান-বুলবুল

দেশ বরেণ্য গীতিকবি মোহাম্মদ রফিকউজ্জামানের জন্মদিন সোমবার (১১ ফেব্রুয়ারি)। এবারের ৭৭তম জন্মদিনে কোনো আয়োজন করেননি এই গানের কবি। শুধু তাই না, ছাত্র- ভক্ত-অনুরাগীদেরও কোনো অনুষ্ঠান না করার নির্দেশ দিয়েছেন তিনি।

এ প্রসঙ্গে মোহাম্মদ রফিকউজ্জামান বাংলানিউজকে বলেন, আহমেদ ইমতিয়াজ বুলবুল’র অকালে চলে যাওয়া আর আলাউদ্দীন আলীর অসুস্থতা আমাকে স্বস্তি দিচ্ছে না। দারুণ এক ভয়াবহ সময়ে দাঁড়িয়ে আছি। এ সময়ে কিসের জন্মদিন? আজকের দিনে আমার প্রথম প্রার্থনা- আলী যেনো সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসে। আর বুলবুল অকালে চলে যাওয়ায় আমার বুকের মধ্যে একটা ক্ষত তৈরি হয়েছে। তাই জন্মদিন নয়, আজ আমার শোক আর প্রার্থনার দিন।

আহমেদ ইমতিয়াজ বুলবুল প্রসঙ্গে তিনি আরও বলেন, আমি তো মনে করি, বুলবুল’র পরিণত বয়সই হয়নি। বয়সে আমার অনেক ছোটো ছিলো। আলী আর বুলবুল আমার পুরোপুরি ভিতরের মানুষ। আলী আমার কাছে সব সময় সবকিছু শেয়ার করতো। বুলবুল’র মৃত্যুতে আলী হাউমাউ করে কেঁদেছে। বুলবুলের সঙ্গে পেছনের গল্প আর স্মৃতি মনে করতে গিয়ে আলী আজ জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। গুরু-শিষ্যের প্রেম কতটা গভীর বুলবুলের মৃত্যুতে আলী প্রমাণ করলো।

রফিকউজ্জামানের গীতিকবিতা নিয়ে অসংখ্য গান তৈরি করেছেন আলাউদ্দীন আলী-আহমেদ ইমতিয়াজ বুলবুল। সঙ্গীত যাত্রায় দীর্ঘ ক্যারিয়ার একসঙ্গে কাটিয়েছেন তারা। আর তাদের হাত ধরেই বাংলা গান হয়েছে সমৃদ্ধ।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৯
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন :   সঙ্গীত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache