ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

আবারো জয় পেলেন গুলজার-খোকন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৬ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৯
আবারো জয় পেলেন গুলজার-খোকন মুশফিকুর রহমান গুলজার ও বদিউল আলম খোকন

ঢাকা: বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচনে দ্বিতীয় মেয়াদে সভাপতি পদে মুশফিকুর রহমান গুলজার ও মহাসচিব পদে বদিউল আলম খোকন নির্বাচিত হয়েছেন। পুনরায় তারা সমিতির দায়িত্ব নিতে যাচ্ছেন।

শনিবার (২৬ জানুয়ারি) সকাল ৭টা ৪৫ মিনিটে তাদেরকে বিজয়ী ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার আব্দুল লতিফ বাচ্চু।

এর আগে শুক্রবার (২৫ জানুয়ারি) ঢাকার তেজগাঁওস্থ বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসির) পরিচালক সমিতি কার্যালয়ে অনুষ্ঠিত হয় কার্যনির্বাহী পরিষদের দ্বিবার্ষিক নির্বাচন।

সকাল ৯টায় শুরু হয়ে এক ঘণ্টা বিরতি দিয়ে ভোটগ্রহণ চলে বিকেল ৫টা পর্যন্ত। উৎসবমুখর পরিবেশে সবাইকে ভোট দিতে দেখা যায়। সারারাত ভোট গণনা শেষে সকালে ফলাফল ঘোষণা করা হয়।

এবার ভোটার ছিলেন ৩৬২ জন। এর মধ্যে ভোট দিয়েছেন ৩১৯ জন। বাতিল হয়েছে ১৯টি ভোট। মোট বৈধ ভোট গণনা হয়েছে ৩০০টি।

সভাপতি পদে মুশফিকুর রহমান গুলজার পেয়েছেন ১৮৩ ভোট। তার প্রতিদ্বন্দ্বী বাদল খন্দকার পেয়েছেন ১০৯ ভোট।

সহ-সভাপতি পদে মনতাজুর রহমান আকবর ১৬১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। একই পদে তার প্রতিদ্বন্দ্বী শাহ আলম কিরণ পেয়েছেন ১৩১ ভোট।

মহাসচিব পদে লড়েছেন তিনজন। এর মধ্যে বদিউল আলম খোকন ১৫৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী বজলুর রাশেদ চৌধুরী পেয়েছেন ১০৯ ভোট ও সাফি উদ্দিন সাফি পেয়েছেন ৬৭ ভোট।

উপ-মহাসচিব পদে ১৪৫ ভোট পেয়ে জয়ী হয়েছেন শাহীন সুমন। তার প্রতিদ্বন্দ্বী পল্লী মালেক ১৪২ ভোট ও রকিবুল আলম রকিব পেয়েছেন ৫ ভোট।

কোষাধ্যক্ষ পদে মো. সালাহ্উদ্দিন ১৫০ ভোট পেয়ে নির্বাচিত। তার প্রতিদ্বন্দ্বী সেলিম আজম পেয়েছেন ১৪২ ভোট।

সাংগঠনিক সচিব পদে ১৪১ ভোট পেয়েছে জয়ী হয়েছেন কবিরুল ইসলাম রানা। তার প্রতিদ্বন্দ্বী মোস্তাফিজুর রহমান মহারাজ ৭৮ ও মো. জয়নাল আবেদীন ৭৩ ভোট পেয়েছেন।

আন্তর্জাতিক ও তথ্য প্রযুক্তি সচিব পদে ২৩০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মোস্তাফিজুর রহমান মানিক। তার প্রতিদ্বন্দ্বী বিপ্লব শরীফ পেয়েছেন ৬২ ভোট।

সাংস্কৃতিক ও ক্রীড়া সচিব পদে শাহীন কবির টুটুল ২০০ ভোট পেয়ে নির্বাচিত। তার প্রতিদ্বন্দ্বী ওয়াজেদ আলী বাবলু পেয়েছেন ৯২ ভোট।

প্রচার, প্রকাশনা ও দফতর সচিব পদে ১১৪ ভোট পেয়ে জয়ী হয়েছেন মো. আনোয়ার সিরাজী। তার প্রতিদ্বন্দ্বী হানিফ আকন দুলাল পেয়েছেন ১২২ ভোট।

এছাড়া নির্বাহী সদস্য পদে জয় পেয়েছেন ছটকু আহমেদ (২১৪), কমল সরকার (১৪১), সোহানুর রহমান সোহান (২৪৪), মোস্তাফিজুর রহমান বাবু (১৮১), এম এ আওয়াল (১৭৭), আবদুস সামাদ খোকন (১৮১), সাঈদুর রহমান সাঈদ (১৪২), নূর মোহাম্মদ মণি (১৯৭), আবুল খায়ের বুলবুল (১৮১) ও  ইলিয়াস ভূঁইয়া (১৭৫)।

সবচেয়ে কম ভোট পেয়েছেন রকিবুল আলম রকিব (৫)। সবচেয়ে বেশি ভোট পেয়েছেন সোহানুর রহমান সোহান (২৪৪)।

চলচ্চিত্র নির্মাতাদের সংগঠনটির ২০১৯-২০ মেয়াদের নির্বাচনে দু’টি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করে। মুশফিকুর রহমান গুলজার-বদিউল আলম খোকন পরিষদের বিপরীতে লড়েছে বাদল খন্দকার-বজলুর রাশেদ চৌধুরী পরিষদ।  

তবে সংখ্যাগরিষ্ঠতায় এগিয়ে গুলজার-খোকন পরিষদ। ১৯টি পদের মধ্যে ১৪ টিতে জয় পেয়েছে প্যানেলটি সদস্যরা। বাকি পাঁচটিতে বিজয়ী হয়েছেন বাদল-বজলুর প্যানেলের প্রার্থীরা।

বাংলাদেশ সময়: ০৮১৫ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৯
জেআইএম/এএটি

**পরিচালক সমিতির নির্বাচনে ভোট পড়ল ৩১৯টি
**ভোট দিলেন তারকা নির্মাতারা
**চলচ্চিত্র পরিচালক সমিতির ভোটগ্রহণ শুরু

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।