bangla news

বুদ্ধিজীবী কবরস্থানে শায়িত সঙ্গীতজ্ঞ বুলবুল

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-২৩ ৭:০৮:২০ পিএম
মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে শায়িত হয়েছেন আহমেদ ইমতিয়াজ বুলবুল

মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে শায়িত হয়েছেন আহমেদ ইমতিয়াজ বুলবুল

প্রখ্যাত গীতিকার-সুরকার ও মুক্তিযোদ্ধা আহমেদ ইমতিয়াজ বুলবুলকে রাজধানীর মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হয়েছে। বুধবার (২৩ জানুয়ারি) সন্ধ্যা ৭টায় তাকে চিরনিদ্রায় শায়িত করা হয়।

এর আগে এদিন সকালে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হয় মুক্তিযুদ্ধের এই বীরসেনানীর মরদেহ। বেলা ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে প্রথমে আহমেদ ইমতিয়াজ বুলবুলকে গার্ড অব অনার দেওয়া হয়। এরপর বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও মুক্তিযোদ্ধারা তার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।বুদ্ধিজীবী কবরস্থানে শায়িত সঙ্গীতজ্ঞ বুলবুলশহীদ মিনারে শ্রদ্ধা জানানো শেষে বেলা ১টায় বুলবুলের মরদেহ নেওয়া হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে। মসজিদ প্রাঙ্গণে বাদ জোহর অনুষ্ঠিত হয় তার প্রথম জানাজা। সেখান থেকে মরদেহ নিয়ে যাওয়া হয় বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি)।  চলচ্চিত্রের প্রাণকেন্দ্রে তার দ্বিতীয় জানাজা সম্পন্ন হওয়ার পর বরেণ্য এ শিল্পীর মরদেহ শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে নেওয়া হয়। সেখানে তৃতীয় জানাজা শেষে তাকে দাফন করা হয়।

মঙ্গলবার (২২ জানুয়ারি) ভোরে রাজধানীর আফতাব নগরে নিজ বাসায় হৃদরোগে আক্রান্ত হয়ে এই কিংবদন্তি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। দীর্ঘদিন ধরে তিনি হৃদযন্ত্রের জটিলতায় ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬২ বছর।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৯
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন :   সঙ্গীত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-01-23 19:08:20