ঢাকা, রবিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৬ মে ২০১৯
bangla news

বিএফডিসিতে বুলবুলের দ্বিতীয় জানাজা সম্পন্ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-২৩ ২:৪৩:০৫ পিএম
বিএফডিসিতে আহমেদ ইমতিয়াজ বুলবুলের দ্বিতীয় নামাযে জানাজা

বিএফডিসিতে আহমেদ ইমতিয়াজ বুলবুলের দ্বিতীয় নামাযে জানাজা

দেশ বরেণ্য সঙ্গীতজ্ঞ-বীর মুক্তিযোদ্ধা আহমেদ ইমতিয়াজ বুলবুলের দ্বিতীয় নামাযে জানাজা সম্পন্ন হয়েছে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি)। নামাযে জানাজা শুরু হয় ২টা ২০ মিনিটে।

এখন তার মরদেহ নিয়ে যাওয়া হচ্ছে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে। সেখানেই চিরনিদ্রায় শায়িত হবেন বরেণ্য এই সঙ্গীতজ্ঞ।  

এর আগে বুধবার (২৩ জানুয়ারি) বাদ জোহর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে তার প্রথম নামাযে জানাজা অনুষ্ঠিত হয়। এতে সাংস্কৃতিক অঙ্গনসহ সর্বস্তরের মানুষ অংশ নেন।

বিএফডিসিতে বুলবুলের দ্বিতীয় জানাজায় উপস্থিত হন- অভিনেতা আলমগীর, রিয়াজ, জায়েদ খান, সঙ্গীতশিল্পী রবি চৌধুরী, মনির খান, শফিক তুহিন, এন্ড্রু কিশোর, পরিচালক মুশফিকুর রহমান গুলজার, বদিউল আলম খোকন প্রমুখ।

বিএফডিসিতে জানাজা শেষে বুলবুল প্রসঙ্গে চিত্রনায়ক আলমগীর বলেন, বুলবুলের অনেক কালজয়ী গান রয়েছে। এই গানগুলোর মাধ্যমে সে দীর্ঘদিন বেচে থাকবে। আশির দশকে আমরা একসঙ্গে প্রচুর আড্ডা দিতাম। তার সঙ্গে আমার অনেক স্মৃতি। বুলবুল যাতে জান্নাতবাসী হন, সে দোয়া করি।

গুণী এই সঙ্গীতজ্ঞ প্রসঙ্গে মুশফিকুর রহমান গুলজার বলেন, বুলবুল ভাই ছিলেন অসংখ্য জনপ্রিয় গানের স্রস্টা। তার গান দিয়ে অনেক সিনেমা দর্শকপ্রিয়তা পেয়েছে। জাতি অনেক বড়  একটা সম্পদ হারালো।

আহমেদ ইমতিয়াজ বুলবুল প্রসঙ্গে মনির খান বলেন, আহমেদ ইমতিয়াজ বুলবুল শুধু একজন সঙ্গীতশিল্পীই ছিলেন না, তিনি ছিলেন একটি সঙ্গীত প্রতিষ্ঠান। তাকে হারানোর ক্ষতি পূরণ হওয়ার মতো না। আমি তার মাগফেরাত কামনা করি।

এদিকে বুধবার (২৩ জানুয়ারি) বেলা পৌনে ১১টায় বুলবুলের মরদেহ নেওয়া হয় কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে। সেখানে তাকে গার্ড অব অনার দেওয়া হয়, শ্রদ্ধা জানানো হয় রাষ্ট্রপতির পক্ষ থেকে।

মঙ্গলবার (২২ জানুয়ারি) ভোরে রাজধানীর আফতাব নগরে নিজ বাসায় হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আহমেদ ইমতিয়াজ বুলবুল।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৯
জেআইএম/ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন :   সঙ্গীত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-01-23 14:43:05