ঢাকা, বৃহস্পতিবার, ৭ আষাঢ় ১৪২৬, ২০ জুন ২০১৯
bangla news

বিশ বছরে ফেরদৌস আরার ‘সুরসপ্তক’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১১ ৩:১১:৫০ পিএম
নজরুল সঙ্গীতশিল্পী ফেরদৌস আরা

নজরুল সঙ্গীতশিল্পী ফেরদৌস আরা

বিশিষ্ট নজরুল সঙ্গীতশিল্পী ফেরদৌস আরা ২০০০ সালে প্রতিষ্ঠা করেন সঙ্গীতশিক্ষা প্রতিষ্ঠান ‘সুরসপ্তক’। দীর্ঘ ১৯ বছর আগে শুদ্ধভাবে নজরুল এবং উচ্চাঙ্গসঙ্গীত শেখানোর লক্ষ্যে এ প্রতিষ্ঠান গড়ে তোলেন তিনি।

চলতি বছরের ২২ ফেব্রুয়ারি ‘সুরসপ্তক’ বিশ বছরে পা দিচ্ছে। এ উপলক্ষে বড় পরিসরে একটা আয়োজনের পরিকল্পনা গ্রহণ করছেন তিনি।

এ প্রসঙ্গে বাংলানিউজকে ফেরদৌস আরা বলেন, বড় একটা আয়োজনের চিন্তা করছি। সেজন্য একটু সময় নিয়েই করতে হচ্ছে। তাই ২২ ফেব্রয়ারি আয়োজনটি করতে পারবো না। অন্যদিকে ২৬ মার্চ স্বাধীনতা দিবস। এর আগেও করা যাচ্ছে না। তাই ২৬ মার্চের পরেই এ আয়োজনের নির্দিষ্ট তারিখ চূড়ান্ত করবো।

এদিকে ফেরদৌস আরা তার ‘সুরসপ্তক’- এ আরো তিনটি শাখা চালু করেছেন। এগুলো হচ্ছে- শুদ্ধ উচ্চারণ, নাচ ও গিটার। ফেব্রুয়ারি থেকে এর ক্লাস শুরুর কথা জানান গুণী এই নজরুলসঙ্গীত তারকা।

এছাড়া এককণ্ঠে নজরুলে হাজার গানের সংকলনের কাজ তো বছরব্যাপী করে যাচ্ছেন তিনি। এরইমধ্যে এ সংকলনের ৭তম খণ্ড প্রকাশ করেছেন। মাঝে দীর্ঘ চার মাস অসুস্থতার কারণে এর কাজ থেকে বিরত ছিলেন। এখন তিনি অনেকটা সুস্থ। তাই অচিরেই পরবর্তী সংকলনের কাজ শুরু করার আশাবাদ ব্যক্ত করেন ফেরদৌস আরা।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা জানুয়ারি ১১, ২০১৯
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন :   সঙ্গীত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-01-11 15:11:50