[x]
[x]
ঢাকা, বুধবার, ১০ মাঘ ১৪২৫, ২৩ জানুয়ারি ২০১৯
bangla news

মঞ্চে আসছে ‘অনুদ্ধারণীয়’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১০ ২:১৫:৪০ পিএম
নাটক ‘অনুদ্ধারণীয়’র মহড়ায় শিল্পীরা

নাটক ‘অনুদ্ধারণীয়’র মহড়ায় শিল্পীরা

কবি বুদ্ধদেব বসুর ছোটগল্প অবলম্বনে নাট্যদল থিয়েটার আর্ট ইউনিট মঞ্চে নিয়ে আসছে নতুন নাটক ‘অনুদ্ধারণীয়’।  এর নাট্যরূপ ও নির্দেশনা দিয়েছেন ড. মোহাম্মদ বারী। 

শুক্রবার ( ১১ জানুয়ারি) সন্ধ্যা ৭টায় জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে নাটকটির উদ্বোধনী প্রদর্শনী অনুষ্ঠিত হবে। এখন চলছে শেষ মুহূর্তের মহড়া। 

গত ৭ থেকে ৯ জানুয়ারি মহিলা সমিতির মঞ্চে নাটকটির কারিগরি মহড়া অনুষ্ঠিত হয়। এটি থিয়েটার আর্ট ইউনিটের ৩২তম প্রযোজনা।

নাটকটি মূলত প্রতিষ্ঠান বিরোধী তারুণ্যের রোমান্টিসিজমের গল্পের। অর্থাৎ দুটি চরিত্র- কবি ও কবিভক্ত অমিতের চূড়ান্ত দ্বন্দ্বের মধ্য দিয়ে এগিয়ে যায় নাটকের কাহিনী। বাস্তবতার দৃষ্টিকোণ থেকে অন্তঃসারহীন ভাববাদিতার অভিযোগে কবি অভিযুক্ত হন। 

এমনকি খ্যাতির চূড়ায় প্রতিষ্ঠিত কবির বন্ধ্যা সৃজনশীলতার অভিযোগও কবিভক্ত অমিতের। স্খলিত কবির প্রকৃত সৃজনকে ভাবীকালে উত্তীর্ণ করার দায় নিয়ে অমিত কবিকে ধরে নিয়ে যায়, তার ডেরায়। মুখোমুখি হয় দুজন।

নাটকটিতে অভিনয় করবেন- মোহাম্মদ বারী (কবি), মেহমুদ সিদ্দিকী লেনিন/ মাজিদুল মিঠু (অমিত), মাহফুজ সুমন (ছায়া-১), নুরুজ্জামান বাবু (ছায়া- ২), সরকার জামান/ আকাশ মোদক (ছায়া-৩), এস আর সম্পদ (ছায়া- ৬), ফৌজিয়া করিম/ অপ্সরা মৌ (কবিস্বত্ত্বা), মোহাম্মদ রাকিব, সুমন আকন্দ, আশিক (কোরাস)।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘন্টা, জানুয়ারি ১০, ২০১৯
ওএফবি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14