bangla news

‘কাদের খান ছিলেন আমার বাবার মতো’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-০১ ৮:৪৭:১২ পিএম
কাদের খানের সঙ্গে গোবিন্দ

কাদের খানের সঙ্গে গোবিন্দ

নব্বই দশকে বলিউডের বহু সিনেমায় একসঙ্গে অভিনয় করেছেন প্রখ্যাত অভিনেতা কাদের খান ও গোবিন্দ। তারা উপহার দিয়েছেন অসংখ্য ব্যবসাসফল সিনেমা।

বর্ষীয়ান অভিনেতা কাদের খানের মৃত্যুতে শোকাহত গোবিন্দ। সদ্য প্রয়াত এই অভিনেতার সঙ্গে কাজ কারার স্মৃতির কথা বলতে গিয়ে গোবিন্দ জানান, কাদের খান তার কাছে ছিলেন বাবার মতো।

ভারতীয় সংবাদমাধ্যমে গোবিন্দ বলেন, কাদের খান স্যার আমাদের মধ্য আর নেই। তিনি শুধু আমার পথপ্রদর্শকই ছিলেন না, আমার বাবার মতো ছিলেন। তার এতই দক্ষ ছিলেন যে, সব শিল্পীর সঙ্গে স্বাচ্ছন্দ্যে কাজ করতে পারতেন; এবার সে স্টার হোক অথবা সুপারস্টার। তাকে হারানোর বেদনা সিনেমা ইন্ডাস্ট্রি ও আমার পরিবার ভাষায় প্রকাশ করতে পারবে না। আমি সৃষ্টিকর্তার কাছে তার আত্মার শান্তি কামনা করছি। তিনি জান্নাতবাসী হোক।

৪৫ বছরের ক্যারিয়ারে কাদের খানের গুরুত্বপূর্ণ একটি সময় কেটেছে গোবিন্দর সঙ্গে। তারা দু’জন বেশিরভাগ সময় ডেভিড ধাওয়ান পরিচালিত কমেডি সিনেমায় অভিনয় করেছেন। এর মধ্যে রয়েছে ‘রাজা বাবু’, ‘কুলি নাম্বার ওয়ান’, ‘বানারসি বাবু’, ‘দেওয়ানা মাস্তানা’, ‘হিরো নাম্বার ওয়ান’, ‘হাসিনা মান জায়েগি’র মতো ব্লকবাস্টার সিনেমা।

অন্য পরিচালকের সিনেমাতেও কাদের-গোবিন্দ একসঙ্গে অভিনয় করেছেন।
সে সিনেমাগুলোর মধ্যে রয়েছে-‘আখিওন সে গলি মারে’, ‘দুলহে রাজা’, ‘জড়ু কা গোলাম’ ইত্যাদি। তারা একসঙ্গে শেষবার অভিনয় করেছেন ১০ বছর আগে ‘দিওয়ানা ম্যায় দিওয়ানা’। সিনেমাটি মুক্তি পায় ২০১৩ সালে।

সোমবার (৩১ ডিসেম্বর) স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় কানাডার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৮১ বছর বয়সে কাদের খান শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। দীর্ঘদিন ধরে তিনি বার্ধক্যজনিত নানা রোখে তিনি ভুগছিলেন। কাদের খানকে কানাডাতেই দাফন করা হবে বলে জানান, তার ছেলে সরফরাজ।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৯
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন :   বলিউড
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-01-01 20:47:12