ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আষাঢ় ১৪২৬, ২৭ জুন ২০১৯
bangla news

সঞ্জীব চৌধুরীর জন্মদিনে ‘৭ম সঞ্জীব উৎসব’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১২-২৪ ৪:০০:২৩ পিএম
‘৭ম সঞ্জীব উৎসব’র পোস্টার

‘৭ম সঞ্জীব উৎসব’র পোস্টার

প্রয়াত সঙ্গীতশিল্পী সঞ্জীব চৌধুরীর জন্মদিন মঙ্গলবার (২৫ ডিসেম্বর)। গুণী শিল্পীর জন্মদিন উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির ‘সঞ্জীব চত্বরে’ আয়োজন করা হয়েছে ‘৭ম সঞ্জীব উৎসব’। এটি আয়োজন করেছে সঞ্জীব উৎসব উদযাপন পরিষদ।

উৎসবটির সার্বিক সহযোগিতা করছে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ, ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যান্ড সোসাইটি এবং জয় শাহরিয়ারের আজব কারখানা। উৎসব বিকেল ৪টা থেকে শুরু হয়ে চলবে রাত ৮টা পর্যন্ত।

এই উৎসবে গান করবেন সঞ্জীব-অনুরাগী কিছু ব্যান্ড ও বেশ কয়েকজন সঙ্গীতশিল্পী। এর মধ্যে- জয় শাহরিয়ার, বে অফ বেঙ্গল, শহরতলী, প্রিয়, গানকবি, অর্জন, দুর্গ, সিনা হাসান অ্যান্ড বাংলা ফাইভ, সুহৃদ, ঢাকা বিশ্ববিদ্যালয় কালচারাল সোসাইটিসহ আরও অনেকে গান করবে।

সঞ্জীব চৌধুরী ছিলেন সৃষ্টিশীল শিল্পী, লেখক ও সাংবাদিক। পড়াশোনা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে। তিনি বাপ্পা মজুমদারকে সঙ্গে নিয়ে গড়েছিলেন ব্যান্ড ‘দলছুট’।

ব্যান্ডটির মাধ্যমে উপহার দিয়েছিলেন অসংখ্য জনপ্রিয় গান। এর মধ্যে-‘আমি তোমাকেই বলে দেবো’, ‘সাদা ময়লা’, ‘সমুদ্র সন্তান’, ‘জোছনা বিহার’, ‘তোমার ভাঁজ খোলো আনন্দ দেখাও’, ‘আমাকে অন্ধ করে দিয়েছিল চাঁদ’, ‘স্বপ্ন বাজি’, ‘গাড়ি চলে না’, ‘বায়স্কোপ’, ‘কোন মিস্তিরি নাও বানাইছে’ প্রভৃতি উল্লেখযোগ্য।

সঞ্জীব চৌধুরী ১৯৬৪ সালের ২৫ ডিসেম্বর হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার মাকালকান্দি গ্রামে জন্মগ্রহণ করেন। ২০০৭ সালের ১৯ নভেম্বর বাইলেটারেল সেরিব্রাল স্কিমিক স্ট্রোকে আক্রান্ত হয়ে না ফেরা দেশে চলে যান সঙ্গীতাকাশের এই মহা তারকা।

বাংলাদেশ সময়: ১৫৫ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৮
ওএফবি/জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন :   সঙ্গীত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-12-24 16:00:23