ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

দেশে ফেরার অপেক্ষায় আমজাদ হোসেনের মরদেহ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৮
দেশে ফেরার অপেক্ষায় আমজাদ হোসেনের মরদেহ আমজাদ হোসেন

ঢাকা: সদ্য প্রয়াত কিংবদন্তি চলচ্চিত্র নির্মাতা আমজাদ হোসেনের মরদেহ বর্তমানে ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালের হিমাগারে রাখা হয়েছে। তার মরদেহ দেশে ফিরিয়ে আনতে এখন আনুষ্ঠানিকতা চলছে।

ব্যাংককে আমজাদ হোসেনের সঙ্গে থাকা তার ছেলে নির্মাতা ও অভিনেতা সোহেল আরমান শনিবার (১৫ ডিসেম্বর) একথা জানান।

বাংলানিউজকে তিনি বলেন, বিদেশের হাসপাতালে সব আনুষ্ঠানিকতা সম্পন্ন করে আগামী মঙ্গলবারের (১৮ ডিসেম্বর) মধ্যে যেকোনো দিন বাবার মরদেহ নিয়ে আমরা দেশে ফিরবো।

সোহেল আরমান বলেন, ব্যাংকক থেকে বাবার মরদেহ দেশে নেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি ও আনুষ্ঠানিকতা রয়েছে। বাবার সম্মান রক্ষা করে সব আনুষ্ঠানিকতা শেষ করতে সময় লাগছে। আশা করছি দুয়েক-দিনের মধ্যেই বাবাকে নিয়ে দেশে ফিরতে পারবো।

নির্মাতা সোহেল আরমান জানান, আমজাদ হোসেনের চিকিৎসার জন্য সব ধরনের চেষ্টাই করা হয়েছে। এগিয়ে এসেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, প্রধানমন্ত্রীকে অসংখ্য ধন্যবাদ জানাই, তার প্রতি আমরা কৃতজ্ঞ। তিনি যদি এগিয়ে না আসতেন, হয়তো উন্নত চিকিৎসার জন্য বাবাকে নিয়ে ব্যাংকক পর্যন্ত আসা হতো না।

শুক্রবার (১৪ ডিসেম্বর) বাংলাদেশ সময় দুপুর ২টা ৫৭ মিনিটে ব্যাংকে চিকিৎসাধীন দেশবরেণ্য চলচ্চিত্র পরিচালক আমজাদ হোসেন শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

গত ২৭ নভেম্বর উন্নত চিকিৎসার জন্য আমজাদ হোসেনকে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকা থেকে ব্যাংককে নিয়ে বামরুনগ্রাদ হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে ‘গোলাপী এখন ট্রেনে’ খ্যাত নির্মাতার মৃত্যুতে চলচ্চিত্রাঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। তিনদিনের শোক প্রকাশ করেছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি।

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৮
জেআইএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।