ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

দেশ নিয়ে বুলবুলের দুই গান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৮
দেশ নিয়ে বুলবুলের দুই গান আহমেদ ইমতিয়াজ বুলবুল

বীর মুক্তিযোদ্ধা-দেশবরেণ্য সঙ্গীতজ্ঞ আহমেদ ইমতিয়াজ বুলবুল। সঙ্গীত জীবনে অডিও-প্লেব্যাকে অসংখ্য জনপ্রিয় ও কালজয়ী গান উপহার দিয়েছেন তিনি।

যেকোনো জাতীয় দিবসেই দেশের গান নিয়ে শ্রোতামহলে হাজির হন তিনি। সেই ধারাবাহিকতায় এবারও দু’টি দেশের গান তৈরি করেছেন।

প্রথম গানটি ‘আমার মা থাকে রে মুক্তি বাড়ি ১৯৭১’ শিরোনামে তৈরি করেছেন। দ্বিতীয় গানটির শিরোনাম ‘কি সুন্দর লাগে আমার সোনার বাংলোদেশ’।

দু’টি গানই তিনি বিজয় দিবস উপলক্ষে তৈরি করেছিলেন। কিন্তু সামনে একাদশ জাতীয় নির্বাচনের কথা বিবেচনা করে সিদ্ধান্ত পাল্টিয়েছেন।

এ প্রসঙ্গে আহমেদ ইমতিয়াজ বুলবুল বাংলানিউজকে বলেন, ইচ্ছে ছিলো বিজয় দিবসে (১৬ ডিসেম্বর) গান দু’টি প্রকাশের। কিন্তু এবার আর হলো না। অবশ্য শিল্পীরা চেয়েছিলেন প্রকাশ করতে। সবকিছু বিবেচনা করে আমিই মানা করেছি। সিদ্ধান্ত নিয়েছি আগামী ২৬ মার্চ গান দু’টি প্রকাশ করবো।

আহমেদ ইমতিয়াজ বুলবুল’র কথা, সুর ও সঙ্গীতায়োজনে ‘আমার মা থাকে রে মুক্তি বাড়ি ১৯৭১’ গানটিতে কণ্ঠ দিয়েছেন তরুণ কণ্ঠশিল্পী মাহাবুব। অন্যদিকে ‘কি সুন্দর লাগে আমার সোনার বাংলোদেশ’ শিরোনামের গানটিতে কণ্ঠ দিয়েছেন রাজিয়া মুন্নি।

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, ১৪ ডিসেম্বর, ২০১৮
ওএফবি/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।