ঢাকা, সোমবার, ১১ চৈত্র ১৪২৫, ২৫ মার্চ ২০১৯
bangla news

সাময়িক বন্ধ জামালপুরের ‘মনোয়ার’ সিনেমা হল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১২-১১ ৯:৫৩:৫৩ পিএম
'মনোয়ার' সিনেমা হল

'মনোয়ার' সিনেমা হল

জামালপুর: জামালপুর জেলা সদরে অবস্থিত একমাত্র সিনেমা হল ‘মনোয়ার’ সাময়িকভাবে বন্ধ হয়েছে।

হলটির পরিচালক মো. আলমগীর হোসেন জানান, ‘মনোয়ার’ বন্ধ হয়েছে সাময়িক সময়ের জন্য। আপাতত বন্ধ রাখা হলেও নির্বাচনের পরই আবার চালু হবে।

হলটির মালিক লেবু মল্লিক ৮ বছর আগে মৃত্যু বরণ করেছেন। লেবু মল্লিকের স্ত্রী বিউটি বেগম দুই বছর আগে তার দুই ভাই আলমগীর ও জাহাঙ্গীরকে হল পরিচালনার দায়িত্ব দেন। তারাই এখন হলটি চালাচ্ছেন।

হল বন্ধ করে দেওয়া প্রসঙ্গে মো. আলমগীর হোসেন বাংলানিউজকে বলেন, এখন সিনেমার ব্যবসা নেই। বিগত কয়েক বছর ধরেই ক্রমাগত লোকসান দিয়ে যাচ্ছি। কিছুদিন আগে যৌথ প্রযোজনার সিনেমা নির্মাণ হয়েছে, তখন কিছু সিনেমায় ব্যবসা করেছি। এখন আবার ভালো সিনেমার সংকট। এতো লোকসান দিয়ে তো আর ব্যবসা চালাতে পারি না। ব্যবসা হোক বা না হোক, প্রতি সপ্তাহে হলের মেশিন ভাড়া ঠিকই দিতে হয়। তাই ‘মনোয়ার’ বন্ধ করে দিতে চেয়েছিলাম।

‘ভেবেছিলাম অ্যাপার্টমেন্ট করে ভাড়া দেবো। কিন্তু হল বন্ধের ঘোষণায় চারদিক থেকে ফোন আসা শুরু হয়েছে। বিনোদনের মাধ্যমটি বন্ধ হোক তা চাইছেন না অনেকেই। এখানকার উপজেলা নির্বাহী অফিসার (টিএনও) সাহেবও ফোন দিয়ে বন্ধ না করার কথা বলেছেন। তাই নির্বাচনের আগ পর্যন্ত হল বন্ধ থাকবে। আশা করছি নির্বাচনের পর আবার চালু করবো’, যোগ করেন তিনি।

আলমগীর আরও জানান, হলের দালানটি ভেঙে অ্যাপার্টমেন্টের পাশাপাশি সিনেমা হলটি নতুন করে গড়ার পরিকল্পনা করছেন তিনি।

গত দেড় বছর ধরে ‘মনোয়ার’র সিনেমা বুকিংয়ের দায়িত্বে আছেন বুকিং এজেন্ট মো. শাহজাহান। তিনি বাংলানিউজকে বলেন, হলটি একেবারে বন্ধ হচ্ছে না। নির্বাচনের পর আবার চালু হবে। তবে দুই ভাইয়ের মধ্যে হলের ভাড়া নিয়ে কিছুটা চলছে বলেও শুনেছি।  

জানা গেছে, ২ ডিসেম্বর থেকে বন্ধ রয়েছে মনোয়ার সিনেমা হল। কলকাতা থেকে আমদানি করা ‘ভিলেন’ সিনেমাটি সর্বশেষ এই হলে প্রদর্শন করা হয়। দু’দিন চালানোর পরেই হলটি বন্ধ করে দেওয়া হয়।

এর আগে জামালপুর জেলা সদরের ‘কথাকলি’, ‘নিরালা’ ও ‘সুরভী’ সিনেমা হল বন্ধ হয়ে যায়।

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৮
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন :   সিনেমা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14