ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

এবার চেন্নাই-মুম্বাইয়ে ‘কমলা রকেট’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৮
এবার চেন্নাই-মুম্বাইয়ে ‘কমলা রকেট’ কমলা রকেট সিনেমা।

ভারতের চেন্নাইয়ে আগামী বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) থেকে শুরু হতে যাচ্ছে ১৬তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। যা চলবে ২০ ডিসেম্বর (বৃহস্পতিবার) পর্যন্ত।

সপ্তাহব্যাপী এ উৎসবে অংশ নিচ্ছে ইমপ্রেস টেলিফিল্মের ছবি ‘কমলা রকেট’। ছবিটি পরিচালনা করেছেন নূর ইমরান মিঠু।

এটিই তার প্রথম চলচ্চিত্র।  

কথাসাহিত্যিক শাহাদুজ্জামানের ‘মৌলিক’ ও ‘সাইপ্রাস’ নামে দু’টি গল্প অবলম্বণে ‘কমলা রকেট’-এর চিত্রনাট্য করেছেন শাহাদুজ্জামান ও মিঠু।  

একই মাসে মুম্বাইয়ে অনুষ্ঠেয় ‘থার্ড আই ১৭তম এশিয়ান ফিল্ম ফেস্টিভাল’-এ ও প্রদর্শিত হবে ‘কমলা রকেট’।  

শুক্রবার (১৪ ডিসেম্বর) থেকে মুম্বাইয়ে শুরু হতে যাচ্ছে এই উৎসব, চলবে ২০ ডিসেম্বর পর্যন্ত। উৎসবের শেষ দিন ছবিটি ‘স্পেক্ট্রাম এশিয়া’ বিভাগে দেখানো হবে।  

সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন তৌকীর আহমেদ। এতে দালাল চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম।  

ছবির গল্পে দেখা গেছে, ‘কমলা রকেট’ মূলত একটি স্টিমারের নাম। এই স্টিমারটির গল্পই বাংলাদেশের প্রতিনিধিত্ব করছে বিশ্বব্যাপী।

বিভিন্ন ফেস্টিভালে ছবিটির অংশগ্রহণ সম্পর্কে মিঠু বলেন,  গত অক্টোবরে ‘কমলা রকেট’ নিয়ে প্রথম গেলাম শ্রীলঙ্কায়। সেখানে ‘জাফনা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এ ‘কমলা রকেট’ ‘বেস্ট ডেব্যু ডিরেক্টর’র পুরস্কার অর্জনের পাশাপাশি বেশ প্রশংসিতও হয়েছে।  

এরপর সর্বশেষ গত নভেম্বরে গোয়া ফিল্ম ফেস্টিভালেও ছবিটি খুব প্রশংসিত হয়েছে। তবে ছবিটি পুরস্কার প্রাপ্তির চেয়ে প্রশংসা পাওয়াই আমার জন্য বিরাট প্রাপ্তির বিষয়।  

সিনেমাটিতে আরও অভিনয় করেছেন- জয়রাজ, সামিয়া সাঈদ, সেওতি, ডমিনিক গোমেজ, বাপ্পা শান্তনু, সুজাত শিমুল, শহীদুল্লাহ সবুজ, আবু রায়হান রাসেল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩০৮ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৮
ওএফবি/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।