bangla news

পপ সম্রাটের জন্মদিন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৮-২৯ ৪:৪৯:২৮ পিএম

পৃথিবীব্যাপী পপ সম্রাট মাইকেল জ্যাকসনের ৫২তম জন্মদিন পালন করা হয়েছে। সর্বকালের সেরা এ পপ সম্রাটের ভক্তরা নেচে গেয়ে তাকে স্মরণ করেছেন ও তার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়েছেন। এ উপলক্ষ্যে ২৮ ও ২৯ আগস্ট তার জন্মস্থান ইন্ডিয়ানার গ্যারিসহ গোটা যুক্তরাষ্ট্রে বিভন্ন কর্মসূচিও পালন করা হয়েছে।



পৃথিবীব্যাপী পপ সম্রাট মাইকেল জ্যাকসনের ৫২তম জন্মদিন পালন করা হয়েছে। সর্বকালের সেরা এ পপ সম্রাটের ভক্তরা নেচে গেয়ে তাকে স্মরণ করেছেন ও তার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়েছেন। এ উপলক্ষ্যে ২৮ ও ২৯ আগস্ট তার জন্মস্থান ইন্ডিয়ানার গ্যারিসহ গোটা যুক্তরাষ্ট্রে বিভন্ন কর্মসূচিও পালন করা হয়েছে।

জ্যাকসনের জন্মস্থান গ্যারি শহরে শনিবার তার জন্মদিন উপলক্ষ্যে তাকে শ্রদ্ধা জানাতে জড়ো হন হাজার হাজার ভক্ত। ওইদিন তারা জ্যাকসনের গান ও তার জীবন নিয়ে নাটক উপভোগ করেন। জ্যাকসনের বাবা জো জ্যাকসনসহ পরিবারের কয়েকজন সদস্য সেখানে উপস্থিত ছিলেন। তারা জ্যাকসনের জন্মদিনের কেক কাটেন।

জ্যাকসনের বাবা জো জ্যাকসন পরিচালিত ‘জ্যাকসন ফ্যামিলি ফাউন্ডেশন’ থেকে তার স্মরণে গ্যারিতে একটি মাল্টি মিলিয়ন ডলারের মিউজিয়াম, গলফ কোর্স এবং পারফর্মিং আটস সেন্টার প্রতিষ্ঠা করা হবে বলে ঘোষণা দেওয়া হয়েছে।

গ্যারির মেয়র জ্যাকসনের জন্মদিন উপলক্ষ্যে অনুষ্ঠানে বলেন, ‘আমাদের প্রিয় পুত্র মাইকেল জ্যাকসন মরে গেলেও আমাদের হৃদয়ে আছে। পৃথিবী বিখ্যাত এই পপ তারকাকে আমরা সম্মান জানাই।’

এছাড়া ক্যালিফোর্নিয়ায় শত শত ভক্ত জড়ো হয়ে জ্যাকসনকে স্মরণ করেন। বিভিন্ন শিল্পীর পরিবেশনায় তারা জ্যাকসনের গান ও নাচ উপভোগ করেন।

পপ সম্রাট মাইকেল জ্যাকসন ২০০৯ সালের ২৫ জুন মাত্র ৫১ বছর বয়সে লস এঞ্জেলেসে মারা যান। পরে এজন্য তার ব্যক্তিগত চিকিৎসককে দায়ী করা হয়। মৃত্যুর সময় তিনি রেখে যান মাইকেল জুনিয়র, প্যারিস ও প্রিন্স নামের তিন সন্তান।

শুধু আমেরিকায় নয়, গোটা বিশ্বেই তিনি সমান জনপ্রিয়। ইন্টারনেট থেকে শুধু ভারতেই মাইকেল জ্যাকসনের গান ডাউনলোডের হার শতকরা ২৬ ভাগ।

ব্রুকলিনেও তার জন্মদিন উপলক্ষ্যে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এছাড়া যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্যে মাইকেল জ্যাকসনের গানের বিশেষ পার্টির আয়োজন করা হয়। ক্যালিফোর্নিয়ায় তার ‘থ্রিলার’ গানের তালে তালে নেচেছে ১২৫৭ জন ভক্ত। রেকর্ড সৃষ্টির জন্য এ আয়োজন করা হলেও তারা ব্যর্থ হয়েছেন। কারণ এর আগে উইসকোনসিনে এক সঙ্গে গানের তালে ১৮২০ জনের নাচার রেকর্ড আছে। এছাড়া একই সঙ্গে ১৫ হাজার লোকের নাচার রেকর্ড আছে মেক্সিকো সিটিতে।

এদিকে মাইকেল জ্যাকসনের মৃতদেহ কবর থেকে তোলা হতে পারে বলে রোববার যুক্তরাষ্ট্রের একটি অনলাইন পত্রিকায় খবর প্রকাশিত হয়েছে। খবরে তার চিকিৎসক নির্দোষ কি-না এটা প্রমাণের জন্য আদালতের আদেশে তার মৃতদেহ কবর থেকে তুলে আবারও পরীক্ষা করা হতে পারে বলে উল্লেখ করা হয়েছে।

তার চিকিৎসকের আইনজীবী আদালতকে চ্যালেঞ্জ করে বলেছেন, জ্যাকসন তার চিকিৎসকের দেওয়া ওষুধে নয় অন্য কোনো ড্রাগ ব্যবহার করে মারা গেছেন তা আমি প্রমাণ করে দিতে চাই। তার এই চ্যালেঞ্জের পরিপ্রেক্ষিতেই আদালত জ্যাকসনের মৃতদেহ কবর থেকে তোলার নির্দেশ দিতে পারেন।

অন্যদিকে জ্যাকসনের দুই সন্তান তাদের দাদীর সহায়তায় অবশেষে স্কুলে ভর্তি হতে পেরেছে। জ্যাকসনের ছেলে প্রিন্স মাইকেল (১৩) ও মেয়ে প্যারিস (১২) দাদি ক্যাথরিনের (৮০) কাছেই থাকত। জ্যাকসন বেঁচে থাকতেই এই ছেলেমেয়েদের লুকিয়ে রাখা হয়েছিল জনসাধারণের চোখের আড়ালে। ক্যালিফোর্নিয়ার একটি দামি স্কুলে তাদের ভর্তি করে দেওয়া হয়েছে। তার তৃতীয় সন্তানের বয়স আট। সে বাড়িতেই পড়াশোনা শিখছে। খুব শিগগিরই তাকেও স্কুলে ভর্তি করে দেওয়া হবে। কারণ দাদি ক্যাথরিন চান ওরা স্বাভাবিক জীবনে ফিরে আসুক। ছেলে প্রিন্স স্কুলে ভর্তি হওয়ার পর পরই বলেছে সে মুভি ডিরেক্টর হতে চায়। আর প্যারিস হতে চায় অভিনেত্রী।

বাংলাদেশ সময়: আগস্ট ২৯, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2010-08-29 16:49:28