ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

বিনোদন

দর্শক সাড়ায় উচ্ছ্বসিত ‘পাঠশালা’র দুই নির্মাতা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৪ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৮
দর্শক সাড়ায় উচ্ছ্বসিত ‘পাঠশালা’র দুই নির্মাতা

‘অনেক জটিলতার মধ্য দিয়েও সিনেমাটি শেষ পর্যন্ত মুক্তি দিতে পেরেছি এটিই আমাদের কাছে এখন সবচেয়ে বড় আনন্দের বিষয়। প্রথম দিনে দর্শকদের এমন সাড়া পেয়ে আমরা সত্যিই অভিভূত, উচ্ছ্বসিত। আশা করছি, এর ধারাবাহিকতা অব্যাহত থাকবে।'

রাজাধানীর অভিজাত সিনেমা হলে দর্শকদের সঙ্গে ‘পাঠশালা’ দেখতে এসে বাংলানিউজের কাছে এভাবেই অনুভূতি ব্যক্ত করলেন সিনেমাটির দুই নির্মাতার একজন ফয়সাল রদ্দি।

শুক্রবার (৩০ নভেম্বর) শিশুতোষ গল্পের সিনেমাটি মুক্তি পেয়েছে।

‘পাঠশালা’র যুগল পরিচালকের আরেকজন আসিফ ইসলাম।

বাংলানিউজকে তিনি বলেন, 'আমরা দুপুরে সিনেমা হলে দর্শকদের সঙ্গে সিনেমা দেখেছি। প্রায় সবাই আমাদের সিনেমার গল্পটা পছন্দ করেছেন। তাছাড়া অভিনয় শিল্পীরাও প্রশংসা পাচ্ছেন। দুপুর পর্যন্ত শো মোটামুটি ভালো গেছে। পরে বিকেলের শোগুলো হাউজফুল হওয়ার খবর পেয়েছি'।

‘আমরা সিনেমাটির মাধ্যমে পথশিশু ও সুবিধাবঞ্চিত শিশুদের স্কুলে লেখাপড়া করার সুযোগ নিশ্চিত করার আহ্বান জানিয়েছি। দর্শক ও সংশ্লিষ্টদের কাছে এই মেসেজটি পৌঁছাতে পারলেই আমরা সার্থক’, যোগ করেন তিনি।

নির্মাতাদের সঙ্গে উপস্থিত ছিলেন সিনেমাটি কেন্দ্রীয় মানিক চরিত্রে অভিনয় করা শিশুশিল্পী হাবিব আরিন্দা।

আরিন্দার ভাষ্য, প্রথমবার নিজেকে প্রেক্ষাগৃহের বড় পর্দায় দেখলাম। প্রায় চার বছর আগে ‘পাঠশালা’তে আমি অভিনয় করেছিলাম। তখন আমি আরও ছোট ছিলাম। এতোদিন পর সিনেমাটিতে নিজেকে দেখে বেশ লাগছে।

১০ বছরের এক মেধাবী পথশিশু মানিকের জীবন জয়ের অদম্য গল্প নিয়ে ‘পাঠশালা’ নির্মিত হয়েছে। রেডমার্ক প্রোডাকশন্স প্রযোজিত সিনেমাটিতে হাবিব আরিন্দা ছাড়াও আরও অভিনয় করেছেন শিশুশিল্পী ইমা আক্তার কথা, নাজমুল হুসেইন রাজু, ফারহানা মিঠু, রুমি হুদা, গাজী ফারুক, তৌফিকুল ইমন ও আমিরুল ইসলাম বাবু প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২০৩ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৮
জেআইএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।