ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

কানাডার প্রেক্ষাগৃহে ‘দেবী’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৮
কানাডার প্রেক্ষাগৃহে ‘দেবী’ 'দেবী'র পোস্টার

দেশের গণ্ডি পেরিয়ে অনম বিশ্বাস পরিচালিত ‘দেবী’ মুক্তি পাচ্ছে আন্তর্জাতিক বাজারে। শুক্রবার (১৬ নভেম্বর) কানাডায় মুক্তি পাচ্ছে সিনেমাটি।

বাংলাদেশের সিনেমার পথিকৃৎ আন্তর্জাতিক পরিবেশক স্বপ্ন স্কেয়ারক্রো এর পরিবেশনায় সিনেপ্লেক্স এন্টারটেইনমেন্ট চেইনে ‘দেবী’ মুক্তি পাচ্ছে। কানাডায় দুটি শহর টরন্টো ও মিসিসাগাতে প্রথম সপ্তাহে দুটি প্রেক্ষাগৃহে মোট ৫২ শো নিয়ে যাত্রা শুরু করছে জয়া আহসান অভিনীত সিনেমাটি।

এছাড়াও কানাডার আরও ৪টি শহরে উইনিপেগ, এডমন্টন, ক্যালগেরি, সারে (ভ্যানকুভার)-এ সিনেপ্লেক্স এন্টারটেইনমেন্ট লোকেশনে ‘দেবী’ মুক্তি পাবে ৩০ নভেম্বর। এই ৪টি শহরের পাশাপাশি অটোয়া ও সাস্কাটুন এর একটি করে সিনেপ্লেক্স লোকেশনেও দেখা যাবে সিনেমাটি।

স্বপ্ন স্কেয়ারক্রো’র প্রেসিডেন্ট মো. অলিউল্লাহ সজিব বলেন, কানাডায় বিশ্বের নামকরা সিনেপ্লেক্স এন্টারটেইনমেন্ট চেইনে প্রতি লোকেশনে সপ্তাহ জুড়েই চলবে ‘দেবী’। চাহিদা থাকলে সপ্তাহও বাড়তে থাকবে। আমরা আশা করি দেবী কানাডায় 'আয়নাবাজি'র রেকর্ড ভেঙে ফেলবে।

‘টরন্টো শহরে সিনেপ্লেক্সে টানা চার সপ্তাহ চলেছিলো 'আয়নাবাজি'। অন্য ৩টি সিনেপ্লেক্সে চলেছিলো টানা দুই সপ্তাহ। বক্স অফিসে আয় করেছিলো প্রায় ৪৮ হাজার কানাডিয়ান ডলার', যোগ করে বলেন তিনি।

সিনেমাটির অভিনেত্রী ও প্রযোজক জয়া আহসান বলেন, হলিউড,বলিউডের ছবির মতোই ‘দেবী’ আন্তর্জাতিক বাজারে প্রতিযোগিতা করছে এটি গৌরবের বিষয়।

হুমায়ূন আহমেদের জনপ্রিয় উপন্যাস ‘দেবী’ অবলম্বনে নির্মিত এই সিনেমাটির মধ্য দিয়ে মিসির আলী প্রথমবার বড় পর্দায় আসছে। গত ১৯ অক্টোবর এটি বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে।

জয়া আহসান ছাড়াও সিনেমাটিতে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, শবমন ফারিয়া, অনিমেষ আইচ ও ইরেশ যাকের।

বাংলাদেশ সময়: ১২৪৬ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৮
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।