ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সন্ধ্যায় ঢাকা মাতাবেন শংকর-এহসান-লয়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৮
সন্ধ্যায় ঢাকা মাতাবেন শংকর-এহসান-লয় এক ফ্রেমে শংকর-এহসান-লয়

ঢাকা: শাহরুখ খান ভালোবাসেন আর শংকর-এহসান-লয় চেনেন না, এমন মানুষ খুব কমই পাওয়া যাবে। তবুও যদি আরও একটু স্মরণ করিয়ে দিতে হয়, তবে বলতে হয় শাহরুখ খানের কাল হো না হো, কাভি আলবিদা না ক্যাহে না, মাই নেম ইজ খান, ডন, ডন-২ সহ অসংখ্য ছবিতে শাহরুখের কণ্ঠে যে গান শোনা যায়, তার জনক শংকর-এহসান-লয়। আর এই ত্রয়ী শুক্রবার (১৬ নভেম্বর) গাইবেন ঢাকায় ‘দিওয়ালি’ কনসার্টে।

এক সময় এক নিঃশ্বাসে 'ব্রেথলেস' গেয়ে নিজের জাত চিনিয়েছিলেন শঙ্কর মহাদেবন। 'মুজসে হোগি শুরুয়াত' গানের জন্য মনোনীত হয়েছিলেন অস্কারে।

আর ২০১১ সালে ঢাকায় আয়োজিত বিশ্বকাপ ক্রিকেটের জমকালো উদ্বোধনী অনুষ্ঠানেও পারফর্ম করেছিলেন এই ত্রয়ী।

রাত ৮টায় ভারতীয় হাইকমিশন আয়োজিত ‘দিওয়ালি কনসার্ট ২০১৮’-এ গান করবেন তারা। রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) অনুষ্ঠিত হবে কনসার্টটি। এখন শুধু অপেক্ষা সন্ধ্যাপ্রদীপ জ্বললে সুরের মূর্ছনায় শ্রোতা মাতানোর।

কনসার্ট প্রসঙ্গে শংকর এক ভিডিও বার্তায় বলেন, বাংলাদেশে সঙ্গীত পরিবেশন করার জন্য সব সময় আলাদা আগ্রহ কাজ করে। সামাজিক যোগাযোগমাধ্যমের কল্যাণে এ দেশের অসংখ্য মানুষ আমাদের গানের প্রতি ভালো লাগার কথা জানিয়েছেন। সত্যি বলতে কনসার্টে অংশ নেওয়ার জন্য আমরা তিনজন অধীর আগ্রহে অপেক্ষা করছি।

বলিউডের অসংখ্য সুপারহিট গান উপহার দিয়েছেন শংকর-এহসান-লয়। এক নৈশভোজে রাজদম্পতি উইলিয়াম-কেটকেও সুরের মূর্ছনায় মুগ্ধ করেছিলেন তারা। গান করেছেন ভারতের হিন্দি, তামিল, মালয়ালাম, কান্নড়, তেলেগু ও মারাঠি ভাষায়। এবার অপেক্ষা ভাঙা ভাঙা বাংলা শোনার। আর এই অনুষ্ঠানটির পৃষ্ঠপোষকতা করছে দেশের অন্যতম শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ।

বাংলাদেশ সময়: ১১২৭ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৮
এইচএমএস/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।