ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

পরিচালক সমিতির ভোট ২৫ জানুয়ারি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৪ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৮
পরিচালক সমিতির ভোট ২৫ জানুয়ারি বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির বর্তমান কার্যনির্বাহী পরিষদের কমিটির সদস্যরা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারণে পিছিয়ে দেওয়া হয়েছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির ভোট। প্রথা অনুযায়ী, ২৮ ডিসেম্বর (বছরের শেষ শুক্রবার) সংগঠনটির দ্বিবার্ষিক নির্বাচন হওয়ার কথা থাকলেও তা হবে আগামী বছরের ২৫ জানুয়ারি।

বুধবার (১৪ নভেম্বর) সন্ধ্যায় সংগঠনটির বর্তমান সভাপতি মুশফিকুর রহমান গুলজার বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, নির্দিষ্ট তারিখে ভোট হওয়ার সূচি রেখেই আমরা সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছিলাম।

কিন্তু মঙ্গলবার (১৩ নভেম্বর) অনুষ্ঠিত সমিতির পর্ষদ সভায় ভোটের তারিখ পুনঃনির্ধারণ করা হয়েছে।

‘এরই ধারাবাহিকতায় বুধবার তফসিল ঘোষণা করা হয়েছে। সব ঠিক থাকলে ২০১৯ সালের ২৫ জানুয়ারি নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ’

গুলজার বলেন, পরিচালক সমিতির নির্বাচন সাধারণত বছরের শেষ মাস ডিসেম্বরের শেষ শুক্রবার হয়ে থাকে। তবে জাতীয় নির্বাচনের কারণে এবার নতুন তারিখ দেওয়া হয়েছে।

এদিকে এবার সমিতির ভোটে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন আব্দুল লতিফ বাচ্চু। তার সঙ্গে কমিশনার হিসেবে থাকবেন শফিকুর রহমান ও বিএইচ নিশান।

এছাড়া আপিল বিভাগের চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন কিংবদন্তি অভিনেতা সৈয়দ হাসান ইমাম। এ বোর্ডের সদস্য রয়েছেন আবু মুসা দেবু ও আজিজুর রহমান।

সংশ্লিষ্ট সূত্র বলছে, এবার সমিতির মোট ভোটার ৩৬৫ জন। ভোটের আগে অর্থাৎ ৩ জানুয়ারি খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হবে। আর ১৪ জানুয়ারি মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ নির্ধারণ করা হয়েছে।

এর আগে ২০১৬ সালের ৩০ ডিসেম্বর বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির কার্যনির্বাহী পরিষদের নির্বাচন হয়। তখন মুশফিকুর রহমান গুলজার সভাপতি ও বদিউল আলম খোকন মহাসচিব নির্বাচিত হন।

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৮
জেআইএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad