ঢাকা, সোমবার, ৪ ভাদ্র ১৪২৬, ১৯ আগস্ট ২০১৯
bangla news

সপ্তমবারের মতো হুমায়ূন মেলা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-১৩ ৩:২৬:৩৯ পিএম
বেলুন উড়িয়ে হুমায়ূন মেলার উদ্বোধন করছেন অতিথিরা

বেলুন উড়িয়ে হুমায়ূন মেলার উদ্বোধন করছেন অতিথিরা

বাংলা সাহিত্যের কিংবদন্তী কথাসাহিত্যিক, বাংলা সিনেমা ও টেলিভিশন নাটকের নন্দিত নির্মাতা হুমায়ূন আহমেদের ৭০তম জন্মদিন মঙ্গলবার (১৩ নভেম্বর)।

এ উপলক্ষে চ্যানেল আই প্রাঙ্গণে অনুষ্ঠিত হচ্ছে সপ্তমবারের মতো হুমায়ূন আহমেদ স্মরণে ‘হুমায়ূন মেলা’। সকাল ১১টা ০৫ মিনিটে হিমুপ্রেমিরা হলুদ পাঞ্জাবী গায়ে দিয়ে মেলায় উপস্থিত হয়ে হলুদ বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন চ্যানেল আই’র পরিচালক ও বার্তাপ্রধান শাইখ সিরাজ, পরিচালক জহির উদ্দিন মাহমুদ মামুন ও মুকিত মজুমদার বাবু, দৈনিক কালের কণ্ঠের সম্পাদক  ইমদাদুল হক মিলন, সংস্কৃতি ব্যক্তিত্ব রামেন্দ্র মজুমদার, সৈয়দ হাসান ইমামসহ বিভিন্ন অঙ্গনের হুমায়ূন ভক্ত ও বিশিষ্টজনেরা।

উন্মুক্ত মঞ্চ থেকে পরিবেশিত হয় হুমায়ুন আহমেদের লেখা গান। গান পরিবেশন করেন ফকীর আলমগীর, রফিকুল আলম, আকরামুল হক, চন্দনা মজুমদার, কিরণ চন্দ্র রায়, আগুন, সেলিম চৌধুরী, সেরাকণ্ঠ, ক্ষুদে গানরাজ ও বাংলার গানের শিল্পীরা।

গান ছাড়াও অনুষ্ঠানে পরিবেশিত হয় নৃত্য, ছিল হুমায়ূন আহমেদের বইয়ের স্টলসহ অন্যান্য সামগ্রীর স্টল এবং শিশুদের ছবি আঁকার পর্ব। সাফি ও অপু মাহফুজের উপস্থাপনায় অনুষ্ঠানটি পরিচালনা করেছেন আমীরুল ইসলাম ও শহিদুল আলম সাচ্চু।

হুমায়ূন আহমেদ স্মরণে স্মৃতিকথা বলেন স্কয়ার গ্রুপের চেয়ারম্যান অঞ্জন চৌধুরী পিন্টু, চলচ্চিত্র প্রযোজক একেএম জাহাঙ্গীর খান, প্রফেসর নূরজাহান সরকারসহ অনেকে। অনুষ্ঠানে ‘হিমু’ ও ‘রূপা’রা কেক কেটে হুমায়ূন আহমেদের জন্মদিন উদযাপন করেন।

এদিকে ১২ নভেম্বর দিবাগত রাত ১২টা ১মিনিটে হুমায়ূন আহমেদের বাসায় কেক কেটে জন্মদিন উদযাপন করেন পরিবারের সদস্যরা। ১৩ নভেম্বর সকালে নুহাশ পল্লীতে ছিলো বিশেষ আয়োজন।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৮
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন :   টেলিভিশন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-11-13 15:26:39