[x]
[x]
ঢাকা, বুধবার, ৮ ফাল্গুন ১৪২৫, ২০ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

সবই ছিল, ছিলেন না কেবল হুমায়ূন আহমেদ

মো. রাজীব সরকার, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-১৩ ১১:৩৭:৫৪ এএম
প্রয়াত হুমায়ূন আহমেদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে মোনাজাত করা হচ্ছে। ছবি: বাংলানিউজ

প্রয়াত হুমায়ূন আহমেদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে মোনাজাত করা হচ্ছে। ছবি: বাংলানিউজ

গাজীপুর: নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ৭০তম জন্মদিন মঙ্গলবার (১৩ নভেম্বর)। সোমবার (১২ নভেম্বর) রাত ১২টা ১ মিনিটে মোমবাতি প্রজ্জ্বলন, মঙ্গলবার সকালে কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, পায়রা উড়িয়ে ও কেক কেটে পালন করা হয়েছে কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের জন্মদিন। জন্মদিনের সব আয়োজন ছিল, শুধু ছিলেন না হুমায়ূন আহমেদ। 

গাজীপুর সদর উপজেলার পিরুজালী এলাকায় মঙ্গলবার নুহাশ পল্লীতে হুমায়ূন আহমেদের জন্মদিন পালন করা হয়েছে। প্রথমে রাত ১২টা ১ মিনিটে পুরো নুহাশ পল্লীতে ২ হাজার ৫০০ মোমবাতি প্রজ্জ্বলন করা হয়। সকালে প্রয়াত হুমায়ূন আহমেদের স্ত্রী মেহের আফরোজ শাওন, তাদের দুই ছেলে নিশাদ, নিনিত, স্বজন এবং ভক্তদের নিয়ে নুহাশ পল্লীতে কেক কাটেন। এর আগে হুমায়ূন আহমেদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, কবর জিয়ারত ও আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করেন। 

কবর জিয়ারত শেষে হুমায়ূন আহমেদের স্ত্রী মেহের আফরোজ শাওন সাংবাদিকদের বলেন, হুমায়ূন আহমেদ আছেন এ গাজীপুরের নুহাশ পল্লীতে। তার আলোয় গাজীপুর আলোকিত হয়ে আছে। এক অর্থে বাংলাদেশ আলোকিত হয়ে আছে। 

উল্লেখ্য, ১৯৪৮ সালের ১৩ নভেম্বর নেত্রকোনার কেন্দুয়া থানার কুতুবপুর গ্রামে জন্মগ্রহণ করেন হুমায়ূন আহমেদ। তার ডাক নাম ছিলো কাজল। বাবার রাখা তার প্রথম নাম শামসুর রহমান। পরে তিনি আর ছেলে নাম বদলে রাখেন হুমায়ূন আহমেদ। দূরারোগ্য ক্যান্সারে ২০১২ সালের ১৯ জুলাই মৃত্যুবরণ করেন তিনি। এরপর গাজীপুরের নুহাশ পল্লীতে তাকে সমাহিত করা হয়। 

বাংলাদেশ সময়: ১১৩২ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৮
আরএস/আরবি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache