ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

খিজিরের সঙ্গে বড় পর্দায় শানুর অভিষেক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৯ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৮
খিজিরের সঙ্গে বড় পর্দায় শানুর অভিষেক ছবি: বাংলানিউজ

ঢাকা: প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে আবু আকতারুল ইমান পরিচালিত প্রথম সিনেমা ‘মিস্টার বাংলাদেশ’। জঙ্গি ও সন্ত্রাস বিরোধী গল্প নিয়ে নির্মিত সিনেমাটি শুক্রবার (১৬ নভেম্বর) সারাদেশে মুক্তি পাবে।

সিনেমাটির মুক্তি উপলক্ষে সোমবার (১২ নভেম্বর) রাজধানী গুলশানের একটি ক্লাবে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে উপস্থিত ছিলেন পরিচালক আবু আকতারুল ইমান, নায়ক ও প্রযোজক খিজির হায়াত খান, নায়িকা শানারেই দেবী শানু, অভিনেতা শামীম হাসান সরকার, শাহরিয়ার সজিব, আদিব ও প্রযোজক-পরিবেশক আব্দুল আজিজ।

‘অস্তিত্বে আমার দেশ’ সিনেমার মধ্যে দিয়ে আগেই নায়ক হিসেবে বড় পর্দায় অভিষেক ঘটেছে ‘জাগো’ খ্যাত নির্মাতা খিজির হায়াত খানের। আবারও বড় পর্দায় আসছেন তিনি।

অনুষ্ঠানে খিজির বলেন, আমরা চ্যালেঞ্জ নিয়ে সিনেমাটি নির্মাণ করেছি। ‘মিস্টার বাংলাদেশ’র গল্প সাজানো হয়েছে জঙ্গি ও সন্ত্রাসের বিরুদ্ধে প্রতিবাদ করা নিয়ে। সিনেমাটিতে দর্শক আমাকে অ্যাকশন দৃশ্যে অভিনয় করতে দেখতে পাবেন।

ছবি: বাংলানিউজ

২০০৫ সালে লাক্স-চ্যানেল আই সুপারস্টার বিজয়ী অভিনেত্রী শানারেই দেবী শানুর বড় পর্দায় অভিষেক হতে যাচ্ছে এ সিনেমার মধ্য দিয়ে। সিনেমাটি নিয়ে এই তারকা বেশ উচ্ছ্বাস প্রকাশ করেছেন। নিজের অনুভূতির ব্যক্ত করে বলেন, প্রথম সিনেমা হিসেবে হয়তো আমার আরও ভেবে-চিন্তে কাজ শুরু করা উচিৎ ছিলো। কিন্তু ‘মিস্টার বাংলাদেশ’র গল্প শুনে আমি আর না করতে পারিনি। কারণ সিনেমাটি সামাজিক দায়বদ্ধতা থেকে করেছি। এটি অ্যাকশন সিনেমা হলেও এতে দর্শক আমাকে শুধু রোমান্টিক দৃশ্যে অভিনয় করতে দেখতে পাবেন।

অনুষ্ঠানে পরিচালক ইমান বলেন, আমরা চেষ্টা করেছি জঙ্গি ও সন্ত্রাস বিরোধী গল্পে একটি পরিপূর্ণ বিনোদনমূলক সিনেমা দর্শকদের উপহার দিতে। আমার বিশ্বাস ‘মিস্টার বাংলাদেশ’ বাণিজ্যিকভাবে সফল হবে। দর্শকদেরও ভালো লাগবে।

এখন পর্যন্ত মুক্তির জন্য ‘মিস্টার বাংলাদেশ’র ২৮টি প্রেক্ষাগৃহ চূড়ান্ত হয়েছে। তবে নির্মাতা জানান, এই সংখ্যা আরও বাড়তে পারে। সিনেমাটির কাহিনী ও চিত্রনাট্য যৌথভাবে লিখেছেন খিজির হায়াত খান ও হাসনাত পিয়াস। কেএইচকে প্রোডাকশনের ব্যানারে নির্মিত সিনেমাটিতে আরও অভিনয় করেছেন টাইগার রবি, শাহরিয়ার সজিব, শামীম হাসান সরকার, মেরিয়ান প্রমুখ।

বাংলাদেশ সময়: ০৪০৫ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৮
জেআইএম/এইচএমএস/এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।