[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৩ মাঘ ১৪২৫, ১৭ জানুয়ারি ২০১৯
bangla news

মারাঠি সিনেমায় বাপ্পী লাহিড়ীর অভিষেক

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-০৯ ৪:৩৯:১৬ পিএম
নির্মাদের মাঝে বাপ্পী লাহিড়ী

নির্মাদের মাঝে বাপ্পী লাহিড়ী

প্রথমবারের মত মারাঠি সিনেমা গান করতে যাচ্ছেন ভারতের বিখ্যাত সুরকার-সঙ্গীতশিল্পী বাপ্পী লাহিড়ী। এরইমধ্যে সঞ্জয় যাদবের ‘লাকী’ সিনেমার জন্য একটি গান রেকর্ড করেছেন তিনি।

‘বাপ্পী দা’ নামে পরিচিত বাপ্পী লাহিড়ী তার ৪৫ বছরের দীর্ঘ ক্যারিয়ারে ৫০০ সিনেমায় দাপটের সঙ্গে কাজ করেছেন। জনপ্রিয় এ গায়ক শুধু সঙ্গীতপরিচালকিই নন, শিল্পী হিসেবেও অনেক হিন্দি ও বাংলা গান উপহার দিয়েছেন। এবার তিনি মারাঠি সিনেমার জন্য কণ্ঠ তুলেছেন গান।

গানটি প্রসঙ্গে বাপ্পী লাহিড়ী ভারতীয় একটি গণমাধ্যমে বলেন, ‘আমি মারাঠি সিনেমা এবং এ অঙ্গনের শিল্পীদের সঙ্গে একটা সম্পর্ক তৈরি করেছি। ১৯৭০ সালে বলিউডে আমার ক্যারিয়ার শুরু করি কিন্তু খ্যাতি পাই সুনীল দত্ত এবং আশা পারেখ তারকা রাজা ঠাকুরের জাখমি (১৯৭৫) সিনেমার মাধ্যমে। রাজা ঠাকুর মহারাষ্ট্রের নির্মাতা ছিলেন। তখন থেকে আসামি-মারাঠি সিনেমাতে কাজ করার স্বপ্ন দেখি। কিন্তু ১৯৯০ সালে আমি শুধুমাত্র সঙ্গীতপরিচালক হিসেবে মারাঠি সিনেমাই ‘দখলা তাপ নাহি’ তে কাজ করেছিলাম।

‘বলিউড সিনেমার কাজে আমি এত ব্যস্ত ছিলাম যে মারাঠি সিনেমাতে কাজ করার সুযোগ করতে পারিনি। কিন্তু এখন ‘লাকি’ সিনেমার মধ্য দিয়ে মারাঠি সিনেমায় শিল্পী হিসেবে আমার অভিষেক ঘটতে যাচ্ছে। এজন্য আমি খুব আনন্দিত এবং ভালো কিছুর প্রত্যাশায় করছি’, যোগ করেন তিনি।
ছবির পরিচালক সঞ্জয় যাদব বলেন, ‘আমরা বাপ্পীদাকে পেয়ে গর্বিত হয়েছি। আমরা তার গান শুনে বড় হয়েছি আর এখন তার সাথে কাজ করার সুযোগ পেয়েছি। আমি নিশ্চিত করে বলতে পারি শ্রোতারা বাপ্পীদার এ গানে মুগ্ধ এবং আনন্দিত হবেন।

বি লাইভ প্রোডাকশনস ড্রিমিং টোয়েন্টিফোর সেভেন এন্টারটেনমেন্টের সিনেমা ‘লাকি’ যা প্রযোজনা করছেন সঞ্জয় কুক্রেজা, সুরাজ সিং এবং দীপিকা পাণ্ডরাং। পরিচালনা করেছেন সঞ্জয় যাদব। অভিনয়ে রয়েছে দীপ্তি সাথি এবং অভয় মহাজন। এটি নতুন বছরের শুরুতে থিয়েটারে মুক্তি পাবে।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, ৯ নভেম্বর ২০১৮
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন :   সঙ্গীত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14