[x]
[x]
ঢাকা, শনিবার, ৬ মাঘ ১৪২৫, ১৯ জানুয়ারি ২০১৯
bangla news

বিজয়ের মাসে দেশাত্মবোধক গান নিয়ে সালমা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-০৬ ৭:২৫:৩০ পিএম
মৌসুমী আক্তার সালমা

মৌসুমী আক্তার সালমা

বাইশ দিনের যুক্তরাজ্য সফর শেষে শনিবার (৪ নভেম্বর) দেশে ফিরেছেন কণ্ঠশিল্পী মৌসুমী আক্তার সালমা। এ সফরে তিনি- বার্মিংহাম, লন্ডন এবং ওল্ডহাম শহর মিলিয়ে তিনটি কনসার্টে মনোমুগ্ধ পরিবেশনায় প্রবাসী দর্শক-শ্রোতাদের মাতিয়েছেন।

কিছুদিন পর আবার তার বিদেশ সফর রয়েছে। তবে এ বিষয়ে আপাতত তিনি এখনই জানাতে অনাগ্রহী। তবে নতুন খবর দিলেন ঠিকই।

আসছে বিজয় দিবস উপলক্ষে একটি দেশের গান প্রকাশের সিদ্ধান্ত নিয়েছেন সালমা। গানটির অডিও ট্র্যাক তিনি অনেকদিন আগেই তৈরি করেছিলেন। উদ্দেশ্যই ছিলো বিশেষ একটা উপলক্ষে গানটি প্রকাশের।

সামনে বিজয়ের মাস, তাই আগামী সপ্তাহে ‘বাংলাদেশ’ শিরোনামের গানটির শুটিংয়ে যাবার কথা জানিয়েছেন সালমা। কারণ ১৬ ডিসেম্বরের মধ্যেই এ গান প্রকাশ করবেন তিনি।

গানটির কথাগুলো হচ্ছে- ‘জন্ম আমার এদেশে/মরণ যেনো এখানেই হয়/এ বাংলার বুকে আমি থাকতে চাই সংকটে, সংগ্রামে…লাখো শহীদের রক্তে কেনা বাংলাদেশ’। লিখেছেন রবিউল ইসলাম জীবন। সুর-সঙ্গীতায়োজন করেছেন মোহাম্মদ নাদিম ভূইয়ান।

গানটি ডিসেম্বরের প্রথম সপ্তাহে অথবা ১৬ ডিসেম্বরে প্রকাশের কথা জানিয়েছেন সালমা। এটি কোনো একটি প্রযোজনা প্রতিষ্ঠান থেকেই প্রকাশ করবেন, তবে কোথা থেকে প্রকাশ করবেন তা এখনো নিশ্চিত করেননি।

গানটি প্রসঙ্গে মঙ্গলবার (০৬ নভেম্বর) সালমা বাংলানিউজকে বলেন, ‘দেশের গান করার উদ্দেশ্যে তো একটাই- দেশাত্মবোধক চেতনায় মানুষকে উজ্জ্বীবিত করা। তাছাড়া শিল্পী হিসেবে দেশের প্রতি নিজের দায়বদ্ধতা থেকেই দেশের গানে উৎসাহি হয়েছি। এই ধারা আগামীতেও অব্যাহত থাকবে।’

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘন্টা, নভেম্বর ০৬, ২০১৮
ওএফবি/জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন :   সঙ্গীত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14