ঢাকা, সোমবার, ৫ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০, ০২ সফর ১৪৪২

বিনোদন

‘স্বর্ণযুগের সেরা ১০ বাংলা গান’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৮
‘স্বর্ণযুগের সেরা ১০ বাংলা গান’ ‘স্বর্ণযুগের সেরা ১০ বাংলা গান’

বিশেষ সঙ্গীতানুষ্ঠান ‘এই রাত তোমার আমার’র মাধ্যমে বিভিন্ন সময়ে পরিবেশিত মোট ৩০০টি গানের মধ্যে থেকে ‘স্বর্ণযুগের সেরা বাংলা নাগরিক গানের সন্ধান’ শুরু করে আরটিভি।

গত ২৭ অক্টোবর রাজধানীর তেজগাঁওস্থ বেঙ্গল মাল্টিমিডিয়া স্টুডিওতে হয় গ্র্যান্ড ফিনাল অনুষ্ঠান। সেখানে দর্শক জরিপে স্বর্ণযুগের সেরা ১০ বাংলা নাগরিক গান খুঁজে বের করা হয়।

 

২০১৭ সাল থেকে প্রচারিত ‘এই রাত তোমার আমার’ অনুষ্ঠানে ৪০ দশকের ৪০টি গান, ৫০ দশকের ৬০টি গান, ৬০ দশকের ১০০টি এবং ৭০ দশকের ১০০টি গানসহ মোট ৩০০ গান পরিবেশিত হয়। সেখান থেকে দ্বিতীয় ধাপে ৪০টি গান পুনরায় ধারণ করা হয়। এরপর চূড়ান্ত পর্বে এসে দর্শক জরিপের ভিত্তিতে সেরা ১০ গান নির্বাচন করা হয়েছে।

অনুষ্ঠানটির গ্র্যান্ড ফিনালেতে স্বর্ণযুগের সেরা ১০ বাংলা নাগরিক গান গেয়েছেন ফাহিম হোসেন চৌধুরী, খায়রুল আনাম শাকিল, আতিক হাসান, মৌটুসী, সমরজিৎ রায়, প্রিয়াঙ্কা গোপ, সাব্বির, বিজন মিস্ত্রী, হৈমন্তী রক্ষিত, নন্দিতা।

গানগুলোতে শিল্পীদের সঙ্গে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কে জি মোস্তফা, আজাদ রহমান, আলম খান, গাজী মাজহারুল আনোয়ার, ফাতেমা তুজ জোহরা, শেখ সাদী খান, মিতালী মুখার্জি, চিত্রনায়ক ফারুক ও সাদিয়া আফরিন মল্লিক।

সবশেষে সেরা গান নির্বাচনকারী তিন দর্শকের হাতে পুরস্কার তুলে দেন মাহজাবিন আহমদ মিমি, মিতালী মুখার্জি এবং সৈয়দ আশিক রহমান।
 
‘এই রাত তোমার আমার’ অনুষ্ঠানটির গ্রন্থনা ও গবেষণায় ছিলেন ইফতেখারুল ইসলাম টিটন ও প্রযোজনা করেন শাহরিয়ার ইসলাম। গ্র্যান্ড ফিনালের ধারণকৃত পর্বটি মঙ্গলবার (৩০ অক্টোবর) রাত ৮টায় আরটিভিতে প্রচার করা।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৮
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa