ঢাকা, মঙ্গলবার, ৭ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
bangla news

শেষ হলো ‘সম্প্রীতি-বাতিঘর নাট্য উৎসব’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-২৮ ৩:৩৫:০৩ পিএম
সম্প্রীতি-বাতিঘর নাট্য উৎসবে মঞ্চায়িত হচ্ছে নাটক

সম্প্রীতি-বাতিঘর নাট্য উৎসবে মঞ্চায়িত হচ্ছে নাটক

ঢাকা: বাতিঘর সাংস্কৃতিক বিদ্যালয়ের আয়োজনে তিন দিনব্যাপী ‘সম্প্রীতি-বাতিঘর নাট্য উৎসব ২০১৮’ রাজধানীর মুক্তিযুদ্ধ জাদুঘরে অনুষ্ঠিত হয়েছে। উৎসব চলে ২৫ থেকে ২৭ অক্টোবর পর্যন্ত।

গত বৃহস্পতিবার (২৫ অক্টোবর) উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রখ্যাত নাট্যশিক্ষক ড. বিপ্লব বালা, বাংলা একাডেমির উপ-পরিচালক ড. তপন বাগচী এবং সম্প্রীতি প্রকল্পের প্রোগ্রাম ম্যানেজার শাহরিয়ার মান্নান। স্বাগত বক্তব্য রাখেন বাতিঘর সাংস্কৃতিক বিদ্যালয়ের অধ্যক্ষ মেহেদী হাসান শোয়েব।

উৎসবের উদ্বোধনী দিনে পরিবেশিত হয় বায়তুল মোশাররফ সিনিয়র মাদ্রাসার নাটক- ‘কোরআন সূত্রের জিহাদিগণ’, ড্যাফোডিল অল স্টারসের নাটক ‘গাহি সাম্যের গান’, বঙ্গরঙ্গ নাট্যদলের নাটক ‘সৎ পথ’ এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ‘ওয়ার্ড নং ৬’।
সম্প্রীতি-বাতিঘর নাট্য উৎসব ২০১৮
দ্বিতীয় দিন শুক্রবার (২৬ অক্টোবর) মঞ্চায়িত হয়েছে বাতিঘর সাংস্কৃতিক বিদ্যালয়ের বনশ্রী শাখার নাটক ‘সুন্দর মন’, ওয়ারী শাখার নাটক ‘জুতা আবিষ্কার’, লালমাটিয়া শাখার নাটক ‘তাসের দেশ’ এবং ড্যাফোডিল রোটার‍্যাক্ট ক্লাবের নাটক ‘খুকির জীবন কাহিনী’। এ দিন অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খ্যাতিমান নাট্যকার ও নির্দেশক অলোক বসু।

উৎসবের শেষ দিন শনিবার (২৭ অক্টোবর) তিনটি নাটক পরিবেশিত হয়। বাতিঘর সাংস্কৃতিক বিদ্যালয়ের মিরপুর শাখা মঞ্চায়ন করে ‘মানুষ’ এবং উত্তরা শাখা মঞ্চায়ন করে ‘বাল্মীকি প্রতিভা’। সবশেষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় দল পরিবেশন করে ‘গ্রন্থিকগণ কহে’।
বক্তব্য রাখছেন- বাতিঘর সাংস্কৃতিক বিদ্যালয়ের অধ্যক্ষ মেহেদী হাসান শোয়েব
‘বিভাজন নয় সম্প্রীতি, সহিংসতা নয় ভালোবাসা’ এই স্লোগান নিয়ে অনুষ্ঠিত নাট্য উৎসবের শেষ অংশে নাটকগুলোর মূল্যায়ন করে বক্তব্য রাখেন ড. বিপ্লব বালা। সমাপনী বক্তব্য দেন সম্প্রীতির ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার শাহাজাদি বেগম।

মানুষের জন্য ফাউন্ডেশন ‘সম্প্রীতি’ প্রকল্পের আওতায় বাতিঘরের প্রথম আয়োজন ছিল ‘সম্প্রীতি-বাতিঘর নাট্য উৎসব ২০১৮’।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৮
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন :   মঞ্চ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-10-28 15:35:03