ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

আইয়ুব বাচ্চুর সেই ‘সাউন্ড অব সাইলেন্স’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৮
আইয়ুব বাচ্চুর সেই ‘সাউন্ড অব সাইলেন্স’ ‘সাউন্ড অব সাইলেন্স’ কনসার্টে আইয়ুব বাচ্চু

বাংলাদেশের ব্যান্ড সঙ্গীতের কিংবদন্তি শিল্পী ছিলেন আইয়ুব বাচ্চু। তিনি চলে গেছেন, কিন্তু ভক্তদের জন্য রেখে গেছেন কালজয়ী অনেক গান, আছে তার লাইভ কনসার্টের রেকর্ড।

তেমনই একটি কনসার্ট হলো ‘সাউন্ড অব সাইলেন্স’। যেখানে আইয়ুব বাচ্চু শুধুই গিটার বাজিয়ে সকলকে মুগ্ধ করেছিলেন।

২০১৭ সালের ২৪ মার্চ ঢাকার কৃষিবিদ ইন্সটিটিউট মিলনায়তনে প্রায় দেড় ঘণ্টার সরাসরি পরিবেশনায় সুরের এই জাদুকরের গিটারের সঙ্গে মেতেছিলেন শত শত শ্রোতা-দর্শক। এর পরপরই ‘বাংলাফ্লিক্স প্রেজেন্টস সাউন্ড অব সাইলেন্স’ শিরোনামের কনসার্টটি এক্সক্লুসিভলি প্রকাশ করা হয় দেশের জনপ্রিয় স্ট্রিমিং প্ল্যাটফর্ম বাংলাফ্লিক্সে।

এবার পুরো কনসার্টটি সবার জন্য উন্মুক্ত করা হয়েছে ইউটিউবে। ‘সাউন্ড অব সাইলেন্স’-এর কনটেন্ট পার্টনার বাংলাঢোলের ইউটিউব চ্যানেলে ২১ অক্টোবর আপলোড করা হয়েছে আইয়ুব বাচ্চুর সেই পরিবেশনা। এখানে ভিন্ন ভিন্ন ৮টি পরিবেশনার শিরোনাম হচ্ছে ‘বর্ণ ফাইটার’, ‘এন্ডলেস লাভ’, ‘থ্যাঙ্ক ইউ’,  ‘সাউন্ড অব সাইলেন্স’,  ‘ডোন্ট ওরি’, ‘উর্বশী’,  ‘ইন দ্য ক্যাফে’ ও ‘স্বপ্নের বাংলাদেশ’।

বাংলাঢোল লিমিডেটের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ জানায়, আইয়ুব বাচ্চুর ব্যতিক্রমী গিটার শো-এর প্রথম কনসার্টে সঙ্গে থাকতে পেরে তারা কৃতজ্ঞ। ‘সাউন্ড অব সাইলেন্স’ নিয়ে এই শিল্পী সুন্দরভাবেই যাত্রা শুরু করেছিলেন। দেশের সব অঞ্চলে এই কনসার্ট করার পরিকল্পনা করেছিলেন এবি।

গত ১৮ অক্টোবর মাত্র ৫৬ বছর বয়সে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে আইয়ুব বাচ্চু শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। জনপ্রিয় এই শিল্পীর মৃত্যুতে সারা দেশে শোকের ছায়া নেমে আসে। তাকে চট্টগ্রামের মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত করা হয়।

**‘সাউন্ড অব সাইলেন্স’ কনসার্ট
বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৮
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad