ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আইয়ুব বাচ্চুর হাসিমুখ আর দেখা যাবে না

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২৬ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৮
আইয়ুব বাচ্চুর হাসিমুখ আর দেখা যাবে না আইয়ুব বাচ্চুকে বুকে জড়িয়ে ধরে কথা বলেন সুফি মিজান

ঢাকা: শুধু সুর দিয়ে মানুষকে আগলে রাখতেন তা নয়। একজন সঙ্গীত শিল্পী হয়েও সব বয়সের মানুষের কাছে তিনি ছিলেন বিনয়ী ও আদর্শবান ব্যক্তি। এভাবে সবাইকে কাঁদিয়ে এত দ্রুত পরপারে পাড়ি জমাবেন এমনটি ভাবেননি এদেশের শত সহস্র ভক্ত।

গিটারের জাদুতে ভক্তদের আর মাতাবেন না কিংবদন্তি ব্যান্ড-তারকা আইয়ুব বাচ্চু। লাখো ভক্তকে কাঁদিয়ে তিনি চলে গেলেন না ফেরার দেশে।

তার মৃত্যুতে পুরো সঙ্গীতাঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) সকালে নিজের বাসায় অসুস্থ হয়ে পড়ার পর আইয়ুব বাচ্চুকে রাজধানীর স্কয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।  

পিএইচপি ফ্যামিলির অনুষ্ঠানে আইয়ুব বাচ্চুঅথচ কিংবদন্তি এ শিল্পী মৃত্যুর মাত্র পাঁচদিন আগে চট্টগ্রামে পিএইচপির মোটর ফেস্টিভ্যালে অংশ নেন। এরপর ছুটে যান পিএইচপি হাউজে। সেখানে আইয়ুব বাচ্চুকে বেশ কিছুক্ষণ বুকে জড়িয়ে ধরে কথা বলেন পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মো. মিজানুর রহমান।  এসময় তাদের মধ্যে গভীর শ্রদ্ধা আর ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটে।

পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মো. মিজানুর রহমান তাকে জড়িয়ে ধরে বলেন, এই হাসিমুখটা সারাজীবন দিও। আইয়ুব বাচ্চু বলেন, দোয়া করেন…দোয়া করেন। দোয়া করি সুস্থতার সঙ্গে দীর্ঘজীবন যাপন করেন। আপনি আমাদের দেশের গর্ব, আমাদের দেশের সম্পদ।

আইয়ুব বাচ্চুকে বলতে শোনা যায়, চাচা আমি একদিন দৌড়াইয়া গেছিলাম, মুকিত নিয়ে গেছিল। আপনি হেলিপ্যাড থেকে নামছিলেন, খালা, আম্মা ছিল…আমি দৌড়াইয়া গেছিলাম, আপনাকে দেখবো বলে। চাচা আমার জন্য দোয়া করবেন।  

এ সময় সেখানে পিএইচপি ফ্যামিলির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ মহসিনসহ দেশের শীর্ষস্থানীয় এ শিল্পগোষ্ঠীর ঊর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পিএইচপি অটোমোবাইলের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আখতার পারভেজ হিরু বাংলানিউজকে বলেন, কিংবদন্তি ব্যান্ড-তারকা আইয়ুব বাচ্চুর সঙ্গে পিএইচপি ফ্যামিলির অন্তরঙ্গ সম্পর্ক ছিল। তিনি আমাদের তৈরি মোটরসাইকেল পিএইচপি মারকাবা এর ব্র্যান্ড অ্যাম্বাসেডর ছিলেন।

তিনি বলেন, পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান মিজানুর রহমানকে আইয়ুব বাচ্চু খুব শ্রদ্ধা করতেন। হয়তো ‘বিদায় ঘণ্টা’ বুঝতে পেরে প্রিয় চাচার সঙ্গে ‘শেষ’ দেখা করে এসেছিলেন বাচ্চু। আল্লাহ তাকে জান্নাত দান করুন।

বাংলাদেশ সময়: ০১২৪ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৮
এমআর/এসএম/জেডএস/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad