ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

নির্মিত হলো স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ডাম্ব’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৮
নির্মিত হলো স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ডাম্ব’ ডাম্ব চলচ্চিত্রের একটি দৃশ্য

রাজশাহী: গ্রামীণ এক কিশোরী, যে লেখাপড়া করে সমাজে প্রতিষ্ঠিত হতে চায়। কিশোরীর স্বপ্ন বাস্তবায়ন করতে চান তার বাবাও। বাবা তাকে নিয়ে যান শহরের পরিচিত এক আত্মীয়ের বাড়িতে। শহরে বসবাস করে সে যেন উন্নত শিক্ষা অর্জন করতে পারে। 

কিশোরীটি তার বাবার সেই আত্মীয়ের বাড়িতে থাকা শুরু করে। কিন্তু সে কিশোরীর স্বপ্ন ভঙ্গ হয়।

শহরের সে বাড়িতে কিশোরীটি প্রতিনিয়ত নিপীড়িত, নির্যাতিত হতে থাকে। একসময় সেই আত্মীয় রাতের অন্ধকারে ধর্ষণ করে। কিশোরীটি তার সঙ্গে ঘটা নির্যাতন আর ধর্ষণের বিষয়টি কারো কাছেই প্রকাশ করতে পারে না। তবে বিষয়টি জানতে পারেন সেই বাড়ির এক নারী। কিন্তু তিনিও নিরুপায় হয়ে চুপচাপ থেকে যান। এভাবেই পর্যায়ক্রমে এগিয়ে চলতে থাকে ঘটনা।  

নির্যাতনের এমনই হৃদয়স্পর্শী একটি ঘটনা নিয়ে নির্মিত হয়েছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ ডাম্ব (বোবা)’। রাজশাহীর তরুণ চলচ্চিত্র নির্মাতা শাহারিয়ার চয়ন শিশু নির্যাতনের কাহিনী নিয়ে এ চলচ্চিত্রটি নির্মাণ করেছেন।  

চলচ্চিত্রটির চিত্রনাট্য, চিত্রগ্রহণ ও পরিচালনা করেছেন তরুণ এ নির্মাতা।  

চলচ্চিত্রটির মুখ্য চরিত্রে অভিনয় করেছেন সাবেরা ইয়াসমিন সিমা, নুরুল আমিন মধু, শান্ত, আতিকুর রহমান প্রমুখ। নাঈমা আখতারের প্রযোজনায় চলচ্চিত্রটি পরিবেশন করছে ড্রিম মেকিং প্রোডাকশন।

বাংলাদেশ সময়: ১৪৩৪ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৮
এসএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।