ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিনোদন

'দেবী' মুক্তি যত ঘনিয়ে আসছে, রাতের ঘুম তত হারাম হচ্ছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫২ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৮
'দেবী' মুক্তি যত ঘনিয়ে আসছে, রাতের ঘুম তত হারাম হচ্ছে দেবী ছবি মুক্তি উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে কলাকুশলীরা/ছবি: রাজীন চৌধুরী

আর তিনদিন পরই মুক্তি পেতে যাচ্ছে অনম বিশ্বাস পরিচালিত 'দেবী'। ১৯ অক্টোবর সিনেমাটি সারাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।

সিনেমাটি মুক্তি উপলক্ষে সোমবার (১৫ অক্টোবর) রাতে রাজধানীর ঢাকা ক্লাবে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ, পরিচালক অনম বিশ্বাস, অভিনেত্রী ও প্রযোজক জয়া আহসান, অভিনেতা চঞ্চল চৌধুরী, শবনম ফারিয়াসহ সিনেমা সংশ্লিষ্ট অনেকে।

'দেবী'র মধ্য দিয়ে প্রথমবার বড় পর্দার আসছে হুমায়ুন আহমেদের সৃষ্টি জনপ্রিয় চরিত্র মিসির আলি। সিনেমাটিতে এ চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা চঞ্চল চৌধুরী।

'দেবী' অনুষ্ঠানে চঞ্চল চৌধুরী বলেন, আমার যতটুকু দায়িত্ব ছিলো তা পালন করা শেষ। বাকিটা দর্শকদের উপর। পরীক্ষার ফলাফল প্রকাশের আগের দিন রাতে একজন পরীক্ষার্থীর যেমন লাগে আমারও ঠিক তেমনই লাগছে। শেষ কবে ঠিক মতো ঘুমিয়েছি জানি না। 'দেবী' মুক্তির দিন যত ঘনিয়ে আসছে, রাতের ঘুম তত হারাম হয়ে যাচ্ছে।

'মিসির আলি চরিত্রে অভিনয় করে অনেক ভালো লাগছে। জয়াকে ধন্যবাদ আমাকে এ সিনেমায় সুযোগ দেওয়ার জন্য। যারা হুমায়ুন আহমেদের গল্প পছন্দ করেন, আমাদের অভিনয়ের উপর বিশ্বাস আছে। তারা সিনেমাটি দেখবেন। 'দেবী' এগিয়ে এগিয়ে গেলে বাংলা সিনেমা এগিয়ে যাবে, যোগ করে বলেন 'আয়নাবাজি' খ্যাত এ অভিনেতা।

প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, যথাসময়ে সিনেমাটি শেষ করার জন্য জয়া আহসানকে ধন্যবাদ জানাই। তিনি অনেক সাহসিকতার সঙ্গে সিনেমাটি নির্মাণ করেছেন। আমি 'দেবী'র সাফল্য কামনা করছি।

পরিচালক অনম বিশ্বাস বলেন, মিসির আলিকে আমরা এর আগে বড় পর্দায় দেখিনি। তাই চ্যালেঞ্জটা একটু বেশি ছিলো। আমি মনে করি সবাই প্রেক্ষাগৃহে সিনেমাটি দেখতে আসবেন।

দেবি ছবির মুক্তির অনুষ্ঠানে জয়া আহসান/ছবি: রাজীন চৌধুরী'দেবী'র প্রযোজক ও অভিনেত্রী জয়া আহসান বলেন, সরকারি অনুদান কমিটির কাছে আমি অনেক কৃতজ্ঞ, কারণ তাদের সাপোর্ট না পেলে সিনেমাটি করা যেত না। 'দেবী'র পুরো টিমকে আমি অনেক ধন্যবাদ জানাই। দর্শকদের বলবো সিনেমাটি হলে এসে দেখুন। কারণ আমাদের মতো নতুন প্রযোজক বাঁচলে আরো নতুন সিনেমা বানাতে পারবো।

শবনম ফারিয়া বলেন, 'দেবী'র চেয়ে ভালো কিছু শুরু করার জন্য হতে পারে বলে আমার মনে হয়নি। সিনেমাটির প্রস্তাব যখন পেয়েছিলাম, তখন আমি প্রস্তুত ছিলাম না। পরে মনে হলো এর চেয়ে বড় সুযোগ আর আসবে না। তাই প্রথম সিনেমায় অভিনয় করে ফেললাম।

নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের জনপ্রিয় উপন্যাস ‘দেবী’ অবলম্বনে সিনেমাটি নির্মাণ করেছেন অনম বিশ্বাস।

২০১৫-১৬ সালের সরকারি অনুদান ও অভিনেত্রী জয়া আহসানের ‘সি তে সিনেমা’র প্রযোজনায় ‘দেবী’ নির্মিত হয়েছে। এতে রানু চরিত্রে জয়া আহসান, তার স্বামী আনিসের চরিত্রে অনিমেষ আইচ, আহমেদ সাবেরের চরিত্রে ইরেশ যাকের ও নীলু চরিত্রে শবনম ফারিয়া অভিনয় করেছেন।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৮
জেআইএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।