[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৫ মাঘ ১৪২৫, ১৮ জানুয়ারি ২০১৯
bangla news

গঙ্গা-যমুনা নাট্য উৎসবে মাইম আর্টের মূকাভিনয়

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১৪ ৮:৩৩:৩৯ পিএম
মঞ্চস্থ হচ্ছে মাইম আর্টের পরিবেশনা

মঞ্চস্থ হচ্ছে মাইম আর্টের পরিবেশনা

বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় ৫ অক্টোবর থেকে চলছে ‘গঙ্গা-যমুনা নাট্য ও সাংস্কৃতিক উৎসব ২০১৮’।

সোমবার (১৫ অক্টোবর) উৎসবের শেষ দিন মূকাভিনয় পরিবেশন করবে বাংলাদেশের অন্যতম মূকাভিনয় সংগঠন মাইম আর্ট। উৎসব উপলক্ষে নাট্যশালার প্রাঙ্গণে নির্মিত অস্থায়ী মঞ্চে বিকেল ৫টা থেকে এই প্রদর্শনী শুরু হবে।

নিথর মাহবুব এর রচনা ও নির্দেশনায় মাইম আর্ট পরিবেশন করবে দলের জনপ্রিয় কমেডি মূকাভিনয় প্রযোজনা ‘যেমন কর্ম তেমন ফল’। মূকাভিনয়ে অংশগ্রহণ করবেন নিথর মাহবুব, টুটুল, শুধাংসু, শুভ, মুনিয়া, সবুজ, রবি, রবিন, খোকন প্রমুখ।

‘যেমন কর্ম তেমন ফল’ মূলত কমেডি প্রযোজনা হলেও হাস্যরসের মাধ্যমে এখানে সমাজের বাস্তবচিত্র তুলে আনা হয়েছে। দৈনন্দিন জীবনের ভুল-ক্রটি ও অসঙ্গতিগুলো দেখা যাবে এখানে। যেখানে রয়েছে ধর্ম, রাজনীতি, নারী নির্যাতন, প্রতারণা, লোভ, ভেজাল খাদ্য ইত্যাদি বিষয়।

৭ম বারের মতো আয়োজিত ১১ দিনব্যাপী এ উৎসবে ভারতের চারটি নাট্যদলের একটি করে প্রদর্শনী, ঢাকা ও ঢাকার বাইরের ২৬টি নাট্যদলসহ ৩০টি প্রদর্শনী হচ্ছে। এছাড়া রয়েছে উন্মুক্ত মঞ্চে নয়টি পথনাটক, ১৮টি দলের নৃত্য, ১৮টি দলের সংগীত, ১৮টি দলের আবৃত্তি। সেসঙ্গে উৎসব ঘিরে একক আবৃত্তি ‍ও একক সংগীত পরিবেশনা ব্যবস্থা করা হয়।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৮
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন :   মঞ্চ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14