ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বারী সিদ্দিকীর সুরে এলমা সিদ্দিকীর ‘আত্মাদেবী’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৮
বারী সিদ্দিকীর সুরে এলমা সিদ্দিকীর ‘আত্মাদেবী’ এলমা সিদ্দিকী

প্রখ্যাত বংশীবাদক ও গায়ক বারী সিদ্দিকীর সুরে প্রকাশ হলো কন্যা এলমা সিদ্দিকীর দ্বিতীয় একক অ্যালবাম ‘আত্মাদেবী’।

এতে রয়েছে পাঁচটি মৌলিক গান। দেলোয়ার আরজুদা শরফের কথায় চারটি গানের সুর করেছেন প্রয়াত বারী সিদ্দিকী।

একটি গানের সুর এলমার নিজের। সবগুলো গানের সংগীতায়োজন করেছেন মুশফিক লিটু।

মেয়ের জন্য গান করার ইচ্ছে থাকলেও তার আত্মপ্রকাশ দেখে যেতে পারেননি বারী সিদ্দিকী। এলমার গানগুলোর শুরুতে থাকছে বাবার সেই কণ্ঠ। অন্যদিকে এলমার একক ভার্সনেও থাকছে গানগুলো। বারী সিদ্দিকীর সুর করা গানগুলো হলো- ‘ভালোবাসি বলে’, ‘পিপীলিকার ঘর’, ‘আত্মাদেবী’ ও ‘মানুষ ছাড়া কে পারে’। অন্যদিকে এলমার সুরারোপিত গানটির নাম ‘পরানে খুঁজি’।    

শনিবার (২৯ সেপ্টেম্বর) ‘আত্মাদেবী’র প্রকাশনা অনুষ্ঠানে এলমাকে  শুভেচ্ছা জানাতে এসেছিলেন বিশিষ্ট জনপ্রিয় গীতিকবি ও বারী সিদ্দিকীর ঘনিষ্ঠ বন্ধু, শহীদুল্লাহ ফরায়েজী, এলমার মাসহ অনেকে। অনুষ্ঠানে অতিথিদের সঙ্গে এলমা সিদ্দিকীনতুন অ্যালবাম প্রসঙ্গে এলমা বলেন, কথা ছিলো আব্বু আমার জন্য কিছু গান সুর করবেন। তিনি সেই সময় পাননি। এই গানগুলো তিনি নিজের জন্যই করেছিলেন। যে কারণে এটি স্বপ্নের মতো লাগছে আমার কাছে। এটি আব্বুরই অ্যালবাম, আমার নয়। আমার সন্তুষ্টি এখানে যে, আব্বুর সুর করা গানগুলোর পাশাপাশি আমিও নিজের সুরের একটি গান রেখেছি।

শহীদুল্লাহ ফরায়েজী বলেন,  সঙ্গীতে এলমা বাবার মতোই নিজস্ব ঘরানা তৈরি করবেন, এটিই প্রত্যাশা। এতেই তার বাবার আত্মা শান্তি পাবে।

এর আগে এলমার অভিষেক অ্যালবাম ‘ভালোবাসার পরে’ বের করেছিলো বাংলাঢোল। ‘আত্মাদেবী’র গানগুলোও প্রতিষ্ঠানটির ইউটিউব চ্যানেলে প্রকাশ পেয়েছে।

**‘আত্মাদেবী’র লিংক
বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৮
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।