ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘ডুব’র অস্কারযাত্রায় উচ্ছ্বসিত ইরফান খান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৮
‘ডুব’র অস্কারযাত্রায় উচ্ছ্বসিত ইরফান খান

কলকাতা: বলিউডের শক্তিমান অভিনেতা ইরফান খান তার অভিনীত বাংলাদেশি সিনেমা ‘ডুব’ (নো বেড অব রোজেস) এ অঙ্গনের সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কারের আসর অস্কার-এ যাচ্ছে শুনে দারুণ উচ্ছ্বাস প্রকাশ করেছেন।

আগামী ফেব্রুয়ারিতে অনুষ্ঠেয় অস্কারের ৯১তম আসরে পাঠাতে বাংলাদেশি সিনেমা হিসেবে গত ২৩ সেপ্টেম্বর ‘ডুব’র নাম ঘোষণার পর এক বিবৃতিতে এ তথ্য জানান ইরফান খানের মুখপাত্র।

৫১ বছর বয়সী এ অভিনেতার মুখপাত্র বলেন, ‘এই খবরে ইরফান অত্যন্ত খুশি।

তিনি মনে করেন, জুরিদের বিচারে প্রতিযোগিতার জন্য মনোনীত হওয়াটাও সম্মানের। দারুণ আনন্দিত ইরফান মনে করছেন, এই সিনেমা প্রত্যাশানুরূপ সম্মান পাচ্ছে। ’

চিকিৎসার জন্য বর্তমানে লন্ডনে রয়েছেন ‘দ্য লাঞ্চবক্স’, ‘তালবার’, ‘পিকু’, ‘লাইফ অব পাই’, ‘মাদারী’, ‘ডি-ডে’, ‘বিল্লু’সহ অসংখ্য জনপ্রিয় সিনেমার অভিনেতা ইরফান খান।

ভারত-বাংলাদেশের যৌথ প্রযোজনায় মোস্তফা সরয়ার ফারুকী নির্মিত সিনেমাটির ক্রিয়েটিভ প্রডিউসার ইরফান খান। বাংলাদেশ থেকে জাজ় মাল্টিমিডিয়া এবং ভারত থেকে এসকে মুভিজ এই সিনেমার প্রযোজনা করেছে। গত বছরের অক্টোবরে সিনেমাটি মুক্তি পায়।

এতে ইরফান খান ছাড়াও অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা, রোকেয়া প্রাচী, পার্নো মিত্র প্রমুখ

এ সিনেমায় ‘পদ্মশ্রী’ পুরস্কারে ভূষিত ইরফানের কাজ নিয়ে ফারুকী বলেছেন, ইরফান ছাড়া সিনেমাটি করা সম্ভব হতো না। এর জন্য তিনিই যোগ্য অভিনেতা।

আগামী ২৪ ফেব্রুয়ারি বসবে অস্কারের জাঁকালো আসর। ভারত থেকে কোন সিনেমা যাবে, তা এখনো তা ঠিক করা হয়নি।  

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৮
ভিএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।