[x]
[x]
ঢাকা, শনিবার, ৫ কার্তিক ১৪২৫, ২০ অক্টোবর ২০১৮
bangla news

অস্কারে যাচ্ছে ‘ডুব’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-২৩ ১২:৪৯:৫৬ পিএম
মোস্তফা সরয়ার ফারুকী ও নুসরাত ইমরোজ তিশা। ছবি: রাজীন চৌধুরী/বাংলানিউজ

মোস্তফা সরয়ার ফারুকী ও নুসরাত ইমরোজ তিশা। ছবি: রাজীন চৌধুরী/বাংলানিউজ

চলচ্চিত্রের সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কারের আসর অস্কারের বিদেশি ভাষার প্রতিযোগিতা বিভাগে এবার বাংলাদেশ থেকে যাচ্ছে মোস্তফা সরয়ার ফারুকীর ‘ডুব’।

অস্কারের ৯১তম আসরে বাংলাদেশি চলচ্চিত্র মনোনয়ন ঘোষণার জন্য রোববার (২৩ সেপ্টেম্বর) বেলা ১২টায় রাজধানীর কারওয়ান বাজারের একটি হোটেলে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে ৯১তম অস্কারে বাংলাদেশ কমিটির পক্ষ থেকে এই ঘোষণা দেওয়া হয়।

বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ আয়োজিত সংবাদ সম্মেলন। ছবি: রাজীন চৌধুরী

বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ আয়োজিত এই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ছবির পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী, অভিনেত্রী তিশা, জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজ, হাবিবুর রহমান খান, গোলাম রাব্বানী বিপ্লব, আবু মুসা দেবু, মুশফিকুর রহমান গুলজার, পঙ্কজ পালিত, শামীমা আক্তার প্রমুখ।

৯১তম অস্কারে বাংলাদেশ কমিটির চেয়ারম্যান হাবিবুর রহমান খান বলেন, এবার অস্কারের অংশ নেওয়ার জন্য আমাদের কাছে দুইটি সিনেমা জমে পড়ে। একটি হচ্ছে মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ও জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত ‘ডুব’। অন্যটি নূরে ইমরান পরিচালিত ও ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ‘কমলা রকেট’। দুইটি সিনেমা বিচার বিশ্লেষণ করে আমরা ‘ডুব’কে অস্কারে অংশ নেওয়ার জন্য নির্বাচিত করেছি।

ফারুকী বলেন, এটা খুব আনন্দের বিষয়। কারণ তৃতীয়বারের মতো আমার সিনেমা অস্কারে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করতে যাচ্ছে।'ডূব'র একটি দৃশ্যে ইরফান খান ও তিশা‘ডুব’-এ অভিনয় করেছেন বলিউডের অভিনেতা ইরফান খান, বাংলাদেশের নুসরাত ইমরোজ তিশা, রোকেয়া প্রাচী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২৪৩ ঘণ্টা,  সেপ্টেম্বর ২৩, ২০১৮
জেআইএম/এনএইচটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache