ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

আজীবন সম্মাননা পেলেন সুবীর নন্দী

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৮
আজীবন সম্মাননা পেলেন সুবীর নন্দী সম্মাননা গ্রহণ করছেন সুবীর নন্দী

আবারও অনুষ্ঠিত হলো সঙ্গীতের বড় আয়োজন চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস ২০১৮।

শুক্রবার (২১ সেপ্টেম্বর) জমকালো আসরটি অনুষ্ঠিত হয় হবিগঞ্জের একটি  অভিজাত রিসোর্টের উন্মুক্ত চত্বরে। তিন ঘণ্টার জাঁকজমকপূর্ণ এই অনুষ্ঠানটি উপস্থাপনা করেন ফারজানা ব্রাউনিয়া।

পরিচালনায় ছিলেন ইজাজ খান স্বপন।

এবার আজীবন সম্মাননা পেয়েছে প্রখ্যাত সঙ্গীতশিল্পী সুবীর নন্দী।

সম্মাননা গ্রহণ করে সুবীর নন্দী বলেন, আমার জন্মস্থান হবিগঞ্জ। এখানেই আমাকে সম্মানিত করা হলো। আমার জন্মভূমিতে চ্যানেল আই আমার প্রতি যে ভালোবাসা দেখিয়েছে তাতে আমি খুবই সম্মানিতবোধ করছি। এ সম্মাননা আমার একার নয়, পুরো হবিগঞ্জবাসীর।

সুবীর নন্দীর হাতে সম্মাননা ক্রেস্ট ও চেক তুলে দেন চ্যানেল আই-এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, পরিচালক ও বার্তাপ্রধান শাইখ সিরাজ, সঙ্গীতজ্ঞ আজাদ রহমান এবং মোঃ খুরশীদ আলমসহ বেশ কয়েকজন।

এ আয়োজনের মাধ্যমে সঙ্গীতের বিভিন্ন শাখার সকল শিল্পী একই মঞ্চে আবারও একত্রিত হয়েছিলো। এবারের আয়োজনে চমক হিসেবে যুক্ত হয়েছে দুই যুগেরও অধিক যাদের সঙ্গীত জগতে বিরচন তাদের নিয়ে ‘গোল্ডেন ভয়েস অ্যাওয়ার্ড’।

দেওয়া হয়েছে আজীবন সম্মাননাসহ ১৬টি ক্যাটাগরিতে সমালোচক পুরস্কার এবং ৬ ক্যাটাগরিতে গোল্ডেন ভয়েস অ্যাওয়ার্ডস।

পুরস্কারপ্রাপ্তরা হলেন- রবীন্দ্র সঙ্গীত (বীথি পাণ্ডে), নজরুল সঙ্গীত (ছন্দা চক্রবর্তী), লোক সঙ্গীত (সাগর বাউল), গীতিকার (আসিফ ইকবাল), সঙ্গীত পরিচালক (অটামনাল মুন), মিউজিক ভিডিও (চন্দন রায় চৌধুরী), কাভার ডিজাইন (মাসুম বিল্লাহ্), সাউন্ড ইঞ্জিনিয়ার (এস আই সুমন), আধুনিক গান-২টা (সিঁথি সাহা এবং চন্দন সিনহা), ব্যান্ড (অরণ্য), নবাগত (রোমানা আক্তার ইতি), ছায়াছবির গান (চিরকুট) এবং উচ্চাঙ্গ সঙ্গীত, যন্ত্র (গাজী আব্দুল হাকিম)।

গোল্ডেন ভয়েস অ্যাওয়ার্ডস প্রাপ্তরা হলেন- রবীন্দ্র সঙ্গীত (রেজওয়ানা চৌধুরী বন্যা), নজরুল সঙ্গীত (ফেরদৌস আরা), লোক সঙ্গীত (মমতাজ), ছায়াছবি গান (সামিনা চৌধুরী), আধুনিক গান (কুমার বিশ্বজিৎ) এবং গোল্ডেন মেকার (আফজাল হোসেন)।

অনুষ্ঠানে বাংলা গানের ইতিহাস পাঠ করেন আফসানা মিমি, শ্রী-কৃষ্ণ কীর্তন করেন চন্দনা মজুমদার, গজল করেন মিতালী মুখার্জী, লালন গীতি পরিবেশন করেন কিরণ চন্দ্র রায়, রবীন্দ্র সঙ্গীত গেয়েছে তপন মাহমুদ, নজরুল সঙ্গীত করেছেন ছন্দা চক্রবর্তী, দিজেন্দ্র সঙ্গীত পরিবেশন করেছেন অনিমা রায়, আলতাফ মাহমুদ, ৫২-গান করেছেন শিমুল ইউসুফ, রবিন ঘোষের গান করেছেন ফাহমিদা নবী এবং স্বাধীন বাংলা কেন্দ্রের শিল্পীরা পরিবেশন করেছেন দেশের গান।

পুরস্কার প্রদানের ফাঁকে ফাঁকে নাজমা জামান, পিলু মমতাজ, সাবিনা ইয়াসমিন, রুনা লায়লা এবং আঞ্জুমান আরা বেগমের গান পরিবেশন করেন মেহরীন, কোনাল, কনা, রমা, এলিটা এবং আলিফ। নৃত্য পরিবেশন করেন নুসরাত ফারিয়া।

২০০৪ সাল থেকে সঙ্গীতের এই পুরস্কারের আসর আয়োজিত হয়ে আসছে।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৮
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।