ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

পোস্টার দিয়ে আলোচনায় ‘মায়া’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৮
পোস্টার দিয়ে আলোচনায় ‘মায়া’ মায়া ছবির পোস্টার/

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চিত্রশিল্পী শাহাবুদ্দিন আহমেদের চিত্রকর্ম ‘নারী’ এবং কবি কামাল চৌধুরীর ‘যুদ্ধশিশু’ কবিতা অবলম্বনে ‘মায়া দ্য লস্ট মাদার’র নির্মাণ করেছেন নির্মাতা মাসুদ পথিক।
 

সরকারি অনুদানপ্রাপ্ত সিনেমাটিতে অভিনয় করেছেন মুমতাজ সরকার (কলকাতা), জ্যোতিকা জ্যোতি, প্রাণ রায়, দেবাশীষ কায়সার, হাসান ইমাম, ঝুনা চৌধুরী।

সম্প্রতি ‘মায়া’র ফার্স্ট লুক পোস্টার প্রকাশ পেয়েছে।

প্রকাশের পর পোস্টারটি নিয়ে বিতর্কের মুখে পড়েছেন নির্মাতা মাসুদ পথিক। নির্যাতিত এক বীরাঙ্গনার হাত বাঁধা নগ্নমূর্তি প্রকাশ করে তিনি ইতিবাচক ও নেতিবাচক দুই রকম প্রতিক্রিয়াই পাচ্ছেন। তবে পোস্টারে কার নগ্ন শরীর ব্যবহার করেছেন, তা স্বীকার করতে নারাজ নির্মাতা।  

মাসুদ পথিক বলেন, আসলে পোস্টারটা একজন নির্যাতিত বীরাঙ্গনার টাইপো ইমেজ। পাকিস্তানি আর্মি টর্চার ক্যাম্পে এরকম বীভৎস নির্যাতন করতো, তারই একটি চিত্র পোস্টারটিতে উঠে এসেছে’।

‘এটাকে খারাপ দৃষ্টিভঙ্গিতে দেখার অবকাশ নাই। এখানে সত্য আছে, কোনো অশ্লীলতা নেই,’ যোগ করে বলেন ‘নেকাব্বরের মহাপ্রয়াণ’খ্যাত এ নির্মাতা।

ঢাকা ও নরসিংদীর রায়পুরায় টানা ৪০ দিন শুটিং শেষে চলচ্চিত্রটি এখন সম্পাদনার টেবিলে। জানা গেছে, চলতি বছরের শেষের দিকে সিনেমাটি মুক্তি পেতে পারে।

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৮
জেআইএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।