[x]
[x]
ঢাকা, রবিবার, ৬ কার্তিক ১৪২৫, ২১ অক্টোবর ২০১৮
bangla news

চীনে আন্তর্জাতিক নৃত্য শিক্ষা সম্মেলনে পূজা সেনগুপ্ত

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-১৯ ৯:৫৮:০৯ পিএম
পূজা সেনগুপ্ত

পূজা সেনগুপ্ত

ঢাকা: প্রথম বাংলাদেশি নৃত্যশিল্পী হিসেবে চীনের ডানহুয়াং শহরে অনুষ্ঠেয় আন্তর্জাতিক নৃত্য শিক্ষা সম্মেলন ২০১৮-তে অংশ নেওয়ার আমন্ত্রণ পেয়েছেন পূজা সেনগুপ্ত।

চীন সরকারের ১৯তম জাতীয় সম্মেলনের ঘোষণার অংশ হিসেবে আগামী ২৭-২৯ সেপ্টেম্বর এ সম্মেলন অনুষ্ঠিত হবে। এর আয়োজক বেইজিং ড্যান্স একাডেমি, ক্যাপিটাল নরমাল বিশ্ববিদ্যালয় বেইজিং ও নর্থওয়েস্ট নরমাল বিশ্ববিদ্যালয়।

 এ উপলক্ষে সারা বিশ্বের স্বনামধন্য নৃত্যশিল্পী ও নৃত্য প্রশিক্ষকদের চীনে আমন্ত্রণ জানিয়েছে দেশটির জাতীয় নৃত্য প্রশিক্ষক পরিষদ। বাংলা সাহিত্যকে নাচে প্রয়োগ করে বাংলাদেশের নিজস্ব সমসাময়িক নৃত্যধারা তৈরির প্রয়াসের জন্য সম্মানজনক এ আয়োজনে আমন্ত্রণ পেয়েছেন বাংলাদেশের নৃত্যশিল্পী এবং তুরঙ্গমী’র আর্টিস্টিক ডিরেক্টর পূজা সেনগুপ্ত। 
পূজা সেনগুপ্ত
এই সম্মেলনে ‘প্রথাগত ও সৃজনশীল নৃত্য শিক্ষা পদ্ধতির সহাবস্থান’ শীর্ষক গবেষণাধর্মী প্রবন্ধ উপস্থাপন করবেন পূজা। সম্মেলনে অংশ নিতে আগামী ২৬ সেপ্টেম্বর চীন যাচ্ছেন তিনি। বাংলাদেশের নিজস্ব নৃত্যধারা নির্মাণ ও বিশ্বব্যাপী এর প্রচার ও প্রসারে কাজ করছে তুরঙ্গমী।  

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৮
এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache