ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ফ্লোরেন্স ফেষ্টিভালে আমির খানের ‘ধোবি ঘাট’

অনন্যা আশরাফ | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৮ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১১
ফ্লোরেন্স ফেষ্টিভালে আমির খানের ‘ধোবি ঘাট’

‘রিভার টু রিভার ফ্লোরেন্স ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল ২০১১‘-তে জায়গা করে নিলো আমির খানের প্রযোজনায় নির্মিত কিরন রাও পরিচালিত ‘ধোবি ঘাট’ ছবিটি। ইতালির ফ্লোরেন্সে এই ফিল্ম ফেস্টিভ্যাল শুরু হচ্ছে আগামী ২ ডিসেম্বর থেকে।

এটি উৎসবের ১১তম আয়োজন।

একসপ্তাহ ব্যাপি ফ্লোরেন্স ফেস্টিভ্যালে উদ্বোধনী দিনে প্রদর্শিত হবে ভারতীয় নির্মাতা অনিন্দ্য বন্দোপাধ্যায়ের বাংলাছবি ’চ্যাপলিন’ । বলিউড পরিচালক কিরণ রাওয়ের ‘ধোবি ঘাট’ ছবিটি প্রদর্শণে মাধ্যমে ৮ ডিসেম্বর শেষ হবে এই ফিল্ম ফেষ্টিভ্যালটি।
‘ধোবি ঘাট’ ছবিটির মধ্য দিয়ে বলিউডের পারফেক্টশনিস্ট আমির খানের স্ত্রী কিরণ রাও আত্মপ্রকাশ করেছেন পরিচালক হিসেবে। আমির খানের প্রডাকশন থেকে নির্মিত এ ছবিতে অভিনয় করেছেন আমির খান, প্রতিক বাব্বার, মোনিকা ডোগ্রা, ক্রিটি মালপোত্রা ও আরো অনেকে।

ফ্লোরেন্সে ফিল্ম ফেস্টিভ্যালের ১১তম আয়োজনের বিশেষ আকর্ষণ হিসেবে এবার প্রদর্শিত হবে বিশ্বকবি রবীন্দ্রনাথের জীবন ও কর্ম  নিয়ে সত্যজিত রায় নির্মিত প্রামাণ্যচিত্র ‘রবীন্দ্রনাথ ঠাকুর ফোকাস’। এছাড়াও ফেষ্টিভ্যালে প্রদর্শিত হবে রবীন্দ্রনাথের উপন্যাস অবলম্বনে নির্মিত ২টি ছবি ; ১৯৮৫ সালে সত্যজিৎ রায় পরিচালিত ‘ঘরে বাইরে’ ও ১৯৬০ সালের তপন সিনহা পরিচালিত ‘ক্ষুধিত পাষান’ । ১৯৬১ সালে সত্যজিৎ রায় পরিচালিত ‘তিন কানাইয়া’ ছবিটিও ফ্যাস্টিভ্যালে প্রদর্শিত হবে।
 
‘ধোবি ঘাট‘ ছবিটি ছাড়াও বলিউডের আরও কয়েকটি ছবি স্থান পেয়েছে ফ্লোরেন্স ফিল্ম ফেস্টিভ্যালে। যার  মধ্যে রয়েছে অনি পরিচালিত ‘‌আই এম ’ এবং জয়া আক্তার পরিচালিত ‘জিন্দেগি না মিলেগি দোবারা’ ছবিটি  । এছাড়া সোয়েব মনসুরের ‘বোল’, সুর্য দেবের ‘আড্ডা: কলকাতা’, নির্মল চান্দের পরিচালনায় ‘ড্রিমিং তাজমহল’ এবং রোহান ফারনেন্দোর ‘শো’ ছবি একে একে ফেষ্টিভ্যালে প্রদর্শিত হবে।

বাংলাদেশ সময় ১৩৪৫,নভেম্বর ০৫,২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।