ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ভক্তদের হৃদয়ে স্মৃতিতে উজ্জ্বল সালমান শাহ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০১৮
ভক্তদের হৃদয়ে স্মৃতিতে উজ্জ্বল সালমান শাহ সালমান শাহ

বাংলা চলচ্চিত্র অঙ্গনে এক উজ্জ্বল নক্ষত্র সালমান শাহ। মাত্র তিন বছরে তিনি দেশের চলচ্চিত্রে এনেছিলেন নতুন জোয়ার। তবে খুব কম সময়ই তিনি জ্বলেছিলেন। 

বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) তার ২২তম মৃত্যুবার্ষিকী। ১৯৯৬ সালের এই দিনে লাখও দর্শককে কাঁদিয়ে তিনি পাড়ি জমান না ফেরার দেশে।

 

সেদিন রাজধানীর ইস্কাটনের নিজ ফ্ল্যাটে সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় তার মরদেহ উদ্ধার করা হয়। সে সময় তার বাবা প্রয়াত কমরউদ্দিন আহম্মদ চৌধুরী অপমৃত্যু (ইউডি) মামলা করেন।

নন্দিত এই চিত্রনায়কের মৃত্যুর ২২ বছর পেরিয়ে গেলেও এখনও তার মৃত্যুরহস্য ভেদ করা যায়নি। তিনি আত্মহত্যা করেছিলেন, নাকি খুন হয়েছিলেন-এই প্রশ্নের উত্তর আজও খুঁজছেন তার ভক্তরা।

সালমান শাহ’র প্রকৃত নাম শাহরিয়ার চৌধুরী ইমন। তিনি ১৯৭১ সালে ১৯ সেপ্টেম্বর সিলেটের জকিগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন।

৯০-এর দশকে বাংলা চলচ্চিত্রে তিনি ছিলেন অপ্রতিদ্বন্দ্বী নায়ক। ১৯৯৩ সালে সোহানুর রহমান সোহানের পরিচালনায় ‘কেয়ামত থেকে কেয়ামত’ চলচ্চিত্রের মাধ্যমে রুপালি পর্দায় তার অভিষেক হয়। এরপর সৃষ্টি করেন এক ইতিহাস।  

১৯৯৩ থেকে ১৯৯৬ পর্যন্ত এ অভিনেতা ২৭টি চলচ্চিত্রে অভিনয় করেছেন। যার বেশিরভাগই ছিল তুমুল জনপ্রিয় ও ব্যবসাসফল। মাত্র তিন বছরের অভিনয় জীবনে এমন দর্শকপ্রিয়তা চলচ্চিত্র ইতিহাসে বিরল। আজ পর্যন্ত তার জনপ্রিয়তার রেকর্ড কেউ ভাঙতে পারেননি।  

প্রিয় নায়ককে তার ভক্তরা নানা আয়োজনে স্মরণ করছে। বিএফডিসিতে চলচ্চিত্র শিল্পী সমিতি দোয়া ও মাহফিলের আয়োজন করেছে। পারিবারিকভাবে সিলেটেও একই আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০১৮
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।