ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সেপ্টেম্বর-অক্টোবরে জেলা পর্যায়ে ‘উন্নয়ন কনসার্ট’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৮
সেপ্টেম্বর-অক্টোবরে জেলা পর্যায়ে ‘উন্নয়ন কনসার্ট’ উন্নয়ন কনসার্ট।

ঢাকা: বিভাগীয় শহরগুলোর ধারাবাহিকতায় আগামী সেপ্টেম্বর-অক্টোবর মাসে এবার ২০টি জেলা শহরে সাংস্কৃতিক অনুষ্ঠান, ফায়ার ওয়ার্কস ও লেজার শো আয়োজনের উদ্যোগ নিয়েছে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়।

সাংস্কৃতিক এ অনুষ্ঠানকে উন্নয়ন কনসার্ট নামে অভিহিত করেছে মন্ত্রণালয়। কনসার্টের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ’।

এতে সহযোগিতা করবে সংশ্লিষ্ট জেলা প্রশাসন।
 
সরকারের জনকল্যাণমূলক ও উন্নয়ন কর্মকাণ্ড তৃণমূল পর্যায়ের জনগণকে অবহিত করার লক্ষ্যেই এ আয়োজন। সাংস্কৃতিক অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে সরকারের বিভিন্ন জনকল্যাণমূলক ও উন্নয়ন কর্মকাণ্ডের প্রামাণ্য ভিডিওচিত্র প্রদর্শন করা হবে। এছাড়া প্রধানমন্ত্রীর দশটি বিশেষ উদ্যোগের ভিডিও প্রদর্শিত হবে।
 
জেলা পর্যায়ে এ উন্নয়ন কনসার্ট আগামী ১ সেপ্টেম্বর নরসিংদীতে শুরু হয়ে ২৭ অক্টোবর নীলফামারীতে শেষ হবে।
 
মানিকগঞ্জে ৬ সেপ্টেম্বর, কুমিল্লায় ৮ সেপ্টেম্বর, লক্ষ্মীপুরে ১৩ সেপ্টেম্বর, নোয়াখালীতে ১৫ সেপ্টেম্বর, নেত্রকোনায় ২০ সেপ্টেম্বর, টাঙ্গাইলে ২২ সেপ্টেম্বর, সিরাজগঞ্জে ২৭ সেপ্টেম্বর, কুষ্টিয়ায় ২৯ সেপ্টেম্বর, ঝিনাইদহে ৪ অক্টোবর, চুয়াডাঙ্গায় ৬ অক্টোবর, খুলনায় ৯ অক্টোবর, ভোলায় ১১ অক্টোবর, রাজবাড়ীতে ১৩ অক্টোবর, জয়পুরহাটে ১৬ অক্টোবর, পঞ্চগড়ে ১৮ অক্টোবর, চাঁপাইনবাবগঞ্জে ২০ অক্টোবর, গাইবান্ধায় ২৩ অক্টোবর ও কুড়িগ্রামে ২৫ অক্টোবর এ উন্নয়ন কনসার্ট অনুষ্ঠিত হবে।
 
সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশের প্রথিতযশা ও স্বনামধন্য ব্যান্ডদল ও শিল্পীরা সংগীত পরিবেশন করবেন।
 
ব্যান্ডদলের মধ্যে রয়েছে- নগর বাউল খ্যাত জেমস, সোলস, দলছুট, এলআরবি, চিরকুট, জলের গান, লালন, ভাইকিংস ও শূন্য।
 
উল্লেখযোগ্য শিল্পীদের মধ্যে মমতাজ, কুমার বিশ্বজিৎ, আঁখি আলমগীর, হৃদয় খান, কণা, সুবীর নন্দী, শফি মÐল, কিরণ চন্দ্র, চন্দনা, আরিফ, আনিকা, রিংকু, নিশিতা, শুভ অ্যান্ড ফ্রেন্ডস, পিন্টু অ্যান্ড পারভেজ, রেশমি, সাব্বির, তানিয়া, শিমুল প্রমুখ সংগীত পরিবেশন করবেন।
 
গত ফেব্রæয়ারি থেকে এপ্রিল পর্যন্ত পর্যায়ক্রমে সিলেট, রংপুর, বরিশাল, ময়মনসিংহ, ঢাকা ও চট্টগ্রাম বিভাগীয় শহরে এ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।  

এছাড়া ২০-২১ জুলাই দেশের ৬৪টি জেলায় দুই দিনব্যাপী ‘সৃজনে উন্নয়নে বাংলাদেশ’ শীর্ষক সাংস্কৃতিক উৎসব উদযাপন করা হয়।  
 
বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৮
এমআইএইচ/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad