ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

শিল্পকলায় ৫ দিনব্যাপী নাট্যোৎসব

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৯ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৮
শিল্পকলায় ৫ দিনব্যাপী নাট্যোৎসব নাট্যোৎসবের ব্যানার।

ঢাকা: ‘নাট্যমঞ্চ হোক আনন্দ উৎস’ এই স্লোগানকে সামনে রেখে বাংলাদেশের মঞ্চনাটকে তরুণদের সম্পৃক্ত করে নতুন প্রাণ সঞ্চারের লক্ষ্যে আইডিএলসি’র আয়োজনে শুরু হতে যাচ্ছে পাঁচ দিনব্যাপী নাট্যোৎসব।

মঙ্গলবার (০৪ সেপ্টেম্বর) থেকে শনিবার (০৮ সেপ্টেম্বর) পর্যন্ত বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে এই উৎসব চলবে। সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর উৎসবটির উদ্বোধন করবেন বলে জানা গেছে।

এই উৎসবে ঢাকার আটটি নাট্যদলের পাশাপাশি অংশ নেবে দু’টি বিশ্ববিদ্যালয়ও।

পাঁচ দিনের মধ্যে প্রথম দিন প্রাঙ্গণেমোরের ‘হাছনজানের রাজা’ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের ‘দ্য লোয়ার ডেপথস’, দ্বিতীয় দিন ঢাকা পদাতিকের ‘ট্রায়াল অব সূর্য সেন’ এবং পালাকারের ‘বাংলার মাটি বাংলার জল’, তৃতীয় দিন বটতলার ‘ক্রাচের কর্নেল’ এবং ঢাকা থিয়েটারের ‘পঞ্চনারী আখ্যান’, চতুর্থ দিন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ‘দ্য আলকেমিস্ট’ এবং থিয়েটারের ‘মুক্তি’, পঞ্চম দিন প্রাচ্যনাটের ‘সার্কাস সার্কাস’ এবং নাগরিক নাট্য সম্প্রদায়ের ‘ওপেন কাপল’ প্রদর্শিত হবে।

এদিকে, এই উৎসবে টাকা দিয়ে টিকিট কেনা লাগবে না। দর্শকরা চাইলেই বিনামূল্যে অনলাইনে টিকিট সংগ্রহ করতে পারবেন।

বৃহস্পতিবার (৩০ আগস্ট) থেকে www.idlc.com/natyautshob এই লিঙ্কে রেজিস্ট্রেশন করে টিকিট সংগ্রহ করা যাবে।

আরএ/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad