ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

নওশাবার মুক্তি চেয়ে শিল্পী সংঘের ‘মানবিক আবেদন’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩০ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৮
নওশাবার মুক্তি চেয়ে শিল্পী সংঘের ‘মানবিক আবেদন’ কাজী নওশাবা আহমেদ

শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে গ্রেফতার অভিনেত্রী কাজী নওশাবা আহমেদের মুক্তি চেয়ে বিবৃতি দিয়েছে টেলিভিশন শিল্পীদের সংগঠন অভিনয় শিল্পী সংঘ।

সংঘের পক্ষ থেকে সভাপতি শহীদুল আলম সাচ্চু ও সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিমের স্বাক্ষরিত এই বিবৃতি টেলিভিশন শিল্পী ও পরিচালকদের নিজ নিজ ফেসবুক অ্যাকাউন্টে শেয়ার করতে দেখা গেছে।

শিল্পী সংঘের সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিমের ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্টে ‘একটি মানবিক আবেদন’ শিরোনামে প্রকাশিত বিবৃতিতে বলা হয়েছে, ‘কাজী নওশাবা আহমেদ গত ০৪.০৮.১৮ তারিখে শিক্ষার্থীদের নিরাপদ সড়ক চাই আন্দোলন চলাকালীন সময়ে ভুল তথ্য দ্বারা প্রভাবিত হয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে যে লাইভ ভিডিওটি শেয়ার করেন তা যে পুরোপুরি ভুল ছিলো তা ইতোমধ্যে নওশাবা স্বীকার করেছে এবং এই জন্য সে ভীষণ অনুতপ্ত।

সে বুঝতে পেরেছে তার ভিডিওর কারণে অনেক বড় কিছু হতে পারতো। ’

বিবৃতিতে নওশাবার মুক্তি চেয়ে বলা হয়, ‘প্রধানমন্ত্রী, মাদার অব হিউম্যানিটি, সংস্কৃতিবান্ধব, জননেত্রী শেখ হাসিনা, আপনার কাছে বিনীত আবেদন, যেহেতু নওশাবা তার ভুলের জন্য অনুতপ্ত ও ক্ষমাপ্রার্থী এবং তার বিগত জীবনে এমন কোনো কর্মকাণ্ড নেই যা রাষ্ট্র, সমাজ ও মানবতাবিরোধী। বরং নানাবিধ সামাজিক, মানবিক কর্মকাণ্ডের সঙ্গে সে জড়িত, এটা আমরা সবাই জানি। যুদ্ধাপরাধীদের শাস্তির দাবিতে গণজাগরণ মঞ্চের আন্দোলনেও নওশাবা বলিষ্ঠভাবে জড়িত ছিল। দু’দিন পরেই ঈদ, নওশাবার ছয় বছরের কন্যা সন্তান আছে, শারীরিকভাবেও সে অসুস্থ। ’

‘আমরা সবাই আইনের প্রতি শ্রদ্ধাশীল, আইন তার নিজস্ব গতিতে চলবে। আমরা বিশ্বাস করি সব আইনি প্রক্রিয়া পার হয়ে নওশাবা তার স্বাভাবিক জীবনের ফিরে আসবে। অভিনয় শিল্পী সংঘ এর সব সদস্য, অভিনয় শিল্পীদের পক্ষ থেকে আপনার কাছে বিনীত আবেদন, কাজী নওশাবা আহমেদকে বন্দিদশা থেকে মুক্ত করে মায়ের কোলে তার সন্তানকে ঈদ করার সুযোগ করে দিন। '

গুজব ছড়ানোর অভিযোগে গত ৪ আগস্ট  গ্রেফতার হন নওশাবা। এরপর তার বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনের ৫৭(২) ধারায় উত্তরা পশ্চিম থানায় মামলা দায়ের করা হয়। সে মামলায় রিমান্ডেও নেওয়া হয় নওশাবাকে।

বাংলাদেশ সময়: ১২২৭ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৮
জেআইএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।