ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ঈদে স্টার সিনেপ্লেক্সে হলিউডের দুই ছবি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৪ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৮
ঈদে স্টার সিনেপ্লেক্সে হলিউডের দুই ছবি ‘মাইল ২২’ ও ‘আলফা’ ছবির পোস্টার

ঈদুল আজহাকে সামনে রেখে হলিউডের দুটি ছবি একসঙ্গে মুক্তি দিতে যাচ্ছে বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্স। একটি অ্যাকশন থ্রিলারভিত্তিক ছবি ‘মাইল ২২’ আর অন্যটি অ্যাডভেঞ্চারধর্মী ছবি ‘আলফা’। দুটি ছবিই আন্তর্জাতিকভাবে মুক্তি পেতে যাচ্ছে আগামী ১৭ আগস্ট। সেদিনই স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাবে ছবিগুলো।

আমেরিকান-চাইনিজ অ্যাকশন থ্রিলারভিত্তিক ‘মাইল ২২’ ছবিটি পরিচালনা করেছেন পিটার বার্গ। এতে অভিনয় করেছেন মার্ক ওয়ালবার্গ, জন মালকোভিচ, লরেন কোহান, রন্ডা রাউসিসহ আরো অনেকে।

সন্ত্রাসীদের শিকার ২২ মাইলের উচ্চমূল্যবান সম্পদ উদ্ধারে সিআইএ’র একটি এলিট টাস্ক ফোর্সের অভিযান নিয়ে আবর্তিত হয়েছে ছবির কাহিনী।

এতে দেখা যাবে, সিআইএ’র ইউনিটে সক্রিয় জেমস সিলভা। প্রতিকূল ২২ মাইল এলাকায় মূল্যবান গোয়েন্দা সম্পদ হুমকির মুখে পড়লে তা উদ্ধারে এগিয়ে যায় সে। অভিযানে গিয়ে বিপদে পড়েন তিনি নিজেও। উচ্চ পর্যায়ের একটি কমান্ডো দল গোপন কৌশলে তাকে সহায়তা করে। নানা ঘাত-প্রতিঘাত আর বিপদসংকুল অবস্থার মধ্য দিয়ে সংগ্রাম চালিয়ে যায় অনেক দূর। তবে শেষ পরিণতি কি হয় তা না হয় ছবি মুক্তির পরই পর্দায় দেখা যাক।

সনি পিকচার্সের পরিবেশনায় অ্যাডভেঞ্চার নির্ভর ‘আলফা’ ছবিটি পরিচালনা করেছেন আলবার্ট হিউজেস। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন কোডি স্মিট-ম্যাকফি, লিওনর ভ্যারেলা, জেন্স হালটেন প্রমুখ। বরফযুগে এক তরুণ শিকারীর সঙ্গে একটি আহত নেকড়ের বন্ধুত্ব নিয়ে নির্মিত হয়েছে এ ছবি।

২০ হাজার বছর আগে ইউরোপে যখন প্রস্তরযুগ চলছিলো, সে সময় শিকারে বের হওয়া এক তরুণ তার বাড়ি ফিরে যাওয়ার পথে নানামুখী সংকটের মধ্যে পড়ে। অনেক ভয়ঙ্কর জীব-জন্তুর সঙ্গে সংগ্রাম করে সামনে যেতে হয় তাকে। এ সময় একটি আহত নেকড়ের মুখোমুখি হয় সে। নেকড়েটিকে বশে আনার পর তার প্রতি একটা মায়া তৈরি হতে থাকে। নানা সেবা-যত্ন করে নেকড়েটিকে সুস্থ করে তোলে সে। ক্রমান্বয়ে তাদের দু’জনের মধ্যে একটা বোঝা-পড়া সৃষ্টি হতে থাকে। একে অপরের বন্ধু হয়ে যায় তারা। ধারণা করা হয়, মানুষ আর কোনো নেকড়ের মধ্যে এটাই প্রথম বন্ধুত্ব।

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৮
বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad