ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

অনেকদিন পর টিআরপি-তে শীর্ষে বিটিভি

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১১ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১১
অনেকদিন পর টিআরপি-তে শীর্ষে বিটিভি

দীর্ঘদিন পর আবার টিআরপি (টেলিভিশন রেটিং পয়েন্টস)-এ ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে বাংলাদেশ টেলিভিশন প্রচারিত বেশ কয়েকটি অনুষ্ঠান। শুধু তাই নয়; সাম্প্রতিক টিআরপি অনুযায়ী এই মুহূর্তে দেশের শীর্ষ চ্যানেল বিটিভি।

এ তথ্য জানা গেছে চলতি বছরের ৪২তম সপ্তাহে প্রকাশিত টিআরপি থেকে। ১৫ থেকে ২১ অক্টোবর পর্যন্ত প্রচারিত অনুষ্ঠানের ভিত্তিতে এ টিআরপি তৈরি করেছে সিরিয়াস নামের একটি প্রতিষ্ঠান। দেশে এই একটিমাত্র প্রতিষ্ঠানই বর্তমানে টিআরপি তৈরির কাজ করছে।

টিআরপি-তে সেরা ২৫ অনুষ্ঠানের তালিকায় বিটিভির মোট ৫টি অনুষ্ঠান স্থান পেয়েছে। তালিকার শীর্ষে রয়েছে বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজের মধ্যেকার একমাত্র টি-২০ ম্যাচের সরাসরি সম্প্রচার।

তালিকায় স্থান পাওয়া বিটিভির অন্য অনুষ্ঠানগুলো হচ্ছে- দ্য নিউজ (১৫ অক্টোবর, অবস্থান: ৪); বিশেষ টক শো (১৫ অক্টোবর; অবস্থান: ৫); নাটক-অচিনপুর (১৫ অক্টোবর, অবস্থান: ৯) এবং বিশেষ অনুষ্ঠান (১৫ অক্টোবর, অবস্থান: ১১)।

বিটিভি নাটকের আগের জৌলুস না থাকলেও অনেকদিন পর ৪২তম সপ্তাহের টিআরপি-তে এ চ্যানেলের একটি নাটক স্থান পেয়েছে। তালিকার ৯ নম্বরে স্থান পাওয়া নাটকটির নাম অচিনপুর। বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে ১৫ অক্টোবর রাতে এ নাটকটি প্রচারিত হয়। এটি রচনা করেছেন রেজাউর রহমান ইজাজ এবং প্রযোজনায় ছিলেন ফরিদুর রহমান। বিভিন্ন চরিত্রে অভিনয়ে ছিলেন- তাবেদার ই রাসুল চান্নু, ঝুনা চৌধুরী, হাফিজুর রহমান সুরুজ প্রমুখ।

উল্লেখ্য, সেরা ২৫ অনুষ্ঠানের তালিকায় নাটক স্থান পেয়েছে দু’টি। এর একটি বিটিভির অচিনপুর এবং অন্যটি এনটিভির ধারাবাহিক নাটক হাউজফুল। এনটিভির এই ধারাবহিক নাটকটি রয়েছে তালিকার ১৭ নম্বরে। এটি প্রচার হয়েছিল ১৬ অক্টোবর দুপুরে।

বাংলাদেশ সময় ০০২৫, নভেম্বর ০৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।