ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বঙ্গবন্ধুকে নিয়ে ৪ কাহিনিচিত্র

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৪ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৮
বঙ্গবন্ধুকে নিয়ে ৪ কাহিনিচিত্র ‘তখন পঁচাত্তর’ কাহিনিচিত্রের একটি দৃশ্য

পঁচাত্তরের ১৫ আগস্টের কালরাতে নৃশংসভাবে হত্যা করা হয় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারকে। দেশবাসী এই দিনটিকে জাতীয় শোক দিবস হিসেবে পালন করে থাকে।

আগামী ১৫ আগস্টকে সামনে রেখে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের ওপর নির্মিত হয়েছে চারটি কাহিনিচিত্র। সহিদ রাহমানের গল্প ‘মহামানবের দেশে’ অবলম্বনে নির্মিত হয়েছে কাহিনিচিত্রগুলো।

জাতির জনককে নিয়ে নির্মিত কাহিনিচিত্রগুলো জাতীয় শোক দিবস ১৫ আগস্টেই (বুধবার) বেসরকারি বিভিন্ন টিভি চ্যানেলে প্রচার হবে।

‘মহামানবের দেশে’ গল্প থেকে নিয়ে ‘তখন পঁচাত্তর’ নামে একটি কাহিনিচিত্রের চিত্রনাট্য লিখেছেন মিরন মহিউদ্দীন। পরিচালনা করেছেন আবু হায়াত মাহমুদ। অভিনয়ে রাইসুল ইসলাম আসাদ, রুনা খান, এসএম মহসীন, শ্যামল মাওলা, ঊর্মিলা শ্রাবন্তী কর, রাশেদ মামুন অপু, রামিজ রাজু ও হিন্দোল রায়। এটি আরটিভিতে রাত ৮টায় প্রচার হবে।

পান্থ শাহরিয়ারের তৈরি ‘কবি ও কবিতা’ চিত্রনাট্যের কাহিনিচিত্র পরিচালনা করেছেন রোকেয়া প্রাচী। এতে অভিনয় করেছেন আহমেদ রুবেল, এসএম মহসীন, লুসি তৃপ্তি গমেজ, শাহাদাৎ হোসেন নিপু ও একে আজাদ সেতু। এটি রাত ৮টায় চ্যানেল আইতে প্রচার হবে।
 
‘সেদিন শ্রাবণের মেঘ ছিল’র কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন সহিদ রাহমান। পরিচালনা করেছেন রাজিবুল ইসলাম রাজিব। অভিনয় করেছেন আজাদ আবুল কালাম, রওনক হাসান, হিমি ও মিজানুর রহমান। এটি একুশে টেলিভিশনে রাত ৯টায় প্রচার হবে।

‘জনক ১৯৭৫’ কাহিনিচিত্রের চিত্রনাট্য লেখা শাহীন রেজা রাসেলের। পরিচালক আজাদ কালাম। অভিনয়ে রয়েছেন তারিক আনাম খান, তমালিকা কর্মকার, আরমান পারভেজ মুরাদ, শ্যামল মাওলা, মিজানুর রহমান ও নাফা। এটি রাত ৯টায় প্রচার হবে এটিএন বাংলায়।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৮
জেআইএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad