বন্যার উপস্থাপনায় গান গাইলেন সাবিনা
[x]
[x]
ঢাকা, বুধবার, ৩১ শ্রাবণ ১৪২৫, ১৫ আগস্ট ২০১৮
bangla news

বন্যার উপস্থাপনায় গান গাইলেন সাবিনা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-০৫ ৫:০৮:১৯ পিএম
সাবিনা ইয়াসমিন ও রেজওয়ানা চৌধুরী বন্যা

সাবিনা ইয়াসমিন ও রেজওয়ানা চৌধুরী বন্যা

ঈদে টিভি পর্দায় একটি অনুষ্ঠানে লালন গান গাইতে দেখা যাবে প্রখ্যাত সঙ্গীতশিল্পী সাবিনা ইয়াসমিনকে। ‘কোকিল কণ্ঠে লালন’ নামের বিশেষ এই অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন প্রখ্যাত সঙ্গীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা। সম্প্রতি অনুষ্ঠানটির রেকর্ডিং সম্পন্ন হয়েছে।

আধুনিক ও দেশাত্মবোধক গান গেয়ে দেশ-বিদেশে খ্যাতি অর্জন করছেন সাবিনা ইয়াসমিন। কিন্তু ঈদের এই অনুষ্ঠানে তিনি গেয়েছেন বাউল গান। অনুষ্ঠানটি নিয়ে দুই গুণী শিল্পীই বেশ উচ্ছ্বসিত।অনুষ্ঠানে গান করছেন সাবিনা ইয়াসমিনসাবিনা ইয়াসমিন বলেন, সবাই লালনের গানের ভক্ত। আমিও তার একজন গুণ মুগ্ধ ভক্ত। লালনের গান সত্যি সত্যি মনকে ছুঁয়ে যায়। তাই একটা সময় মনে হলো, অনেক ধরনের গানইতো গাইলাম, এবার কেন লালন নয়? এর আগে বিভিন্ন অনুষ্ঠানে বিচ্ছিন্নভাবে লালনের গান করেছি। কিন্তু এর আগে টেলিভিশনের কোনো অনুষ্ঠানে একসাথে লালনের একাধিক গান গাওয়া হয়নি।

রেজওয়ানা চৌধুরী বলেন, বাংলাদেশের গানের পাখি নামটা বললেই যার কথা প্রথম মনে পড়ে তিনি সাবিনা ইয়াসমিন। শুধু আধুনিক অথবা দেশাত্মবোধক গানই নয় রবীন্দ্র সঙ্গীতেও তিনি সমান পারদর্শী। কিন্তু ঈদ অনুষ্ঠানে তিনি গেয়েছেন বাউল সঙ্গীত।
 
অনুষ্ঠানে সাবিনা ইয়াসমিনের গাওয়া গানগুলোর মধ্যে রয়েছে- ‘আমি গুরুকার্য মাথায় নিয়ে’, ‘খাঁচার ভিতর অচিন পাখি’, ‘আমার ঘরখানায় কে বিরাজ করে’, ‘কবে সাধুন চরণ ধূলি’, ‘পারে কে যাবি’ এবং ‘চরণ ছিড়েনারে ছিড়েনা’র মতো জনপ্রিয় গান।

ঈদের দিন বিকেল ৫টা ৪০ মিনিটে চ্যানেল আইতে ‘কোকিল কণ্ঠে লালন’ অনুষ্ঠানটি প্রচার হবে।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৮
জেআইএম/বিএসকে

ক্লিক করুন, আরো পড়ুন :   সংগীত

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa