ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

প্রযোজনায় হিলারি ক্লিনটন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৯ ঘণ্টা, আগস্ট ৩, ২০১৮
প্রযোজনায় হিলারি ক্লিনটন হিলারি ক্লিনটন, এলেইন ওয়েসের বইয়ের প্রচ্ছদ ও স্টিভেন স্পিলবার্গ

প্রযোজনায় নাম লেখিয়েছেন সাবেক মার্কিন ফার্স্ট লেডি হিলারি ক্লিনটন। হলিউডের নতুন একটি টিভি সিরিজের সহ-প্রযোজক হিসেবে কাজ করবেন তিনি। এতে হিলারির সঙ্গে জুটি বাঁধছেন হলিউডের জনপ্রিয় পরিচালক-প্রযোজক স্টিভেন স্পিলবার্গ।

জানা গেছে- এলেইন ওয়েসের বই ‘দ্য ওম্যান’স আওয়ার: দ্য গ্রেট ফাইট টু উইন দ্য ভোট’ অবলম্বনে নির্মিত হবে টিভি সিরিজটি। কয়েকজন নারী নেত্রীর দশকের পর দশক লড়াই ও আন্দোলনের জেরে মার্কিন নারীরা ভোট দেওয়ার অধিকার পেয়েছিলেন।

১৯তম সংশোধনী অনুমোদিত হয় তাদেরই প্রচেষ্টায়। সেই লড়াইয়ের ইতিহাস দেখানো হবে সিরিজটিতে। এমনটাই তথ্য প্রকাশ করেছে পশ্চিমা সংবাদ মাধ্যমগুলো।

প্রকাশিত ওই প্রতিবেদনে আরও জানানো হয়, ৭০ বছর বয়সী হিলারি টিভি সিরিজটির সহ-প্রযোজক হিসেবে থাকছেন। মূল প্রযোজক স্পিলবার্গের ‘অ্যাম্বলিন টেলিভিশন’ সংস্থা।

এক বিবৃতিতে হিলারি বলেছেন, “ব্যালট বাক্সেই নিহিত থাকে গণতন্ত্রের প্রাণভোমরা। এলেইন ওয়েসের অবিস্মরণীয় বইটি আমাদের সেই সমস্ত নেত্রীর কথা স্মরণ করিয়ে দেয়, যারা প্রবল আর্থিক, সামাজিক, রাজনৈতিক ও বর্ণবিদ্বেষী বাধার মুখেও লড়াই চালিয়ে গিয়েছেন। শেষ পর্যন্ত মার্কিন নারীদের ভোটাধিকার আদায় করেই ছেড়েছিলেন তারা। অনেক কিছুই হয়তো ঠিকঠাক হয়নি। কিন্তু ওই মার্কিন নারীরা জবাবে ‘না’ শুনে হাল ছেড়ে দেননি। তাদের জয় আমরা উত্তরাধিকার সূত্রে বহন করছি। তা রক্ষা এবং অনুকরণ করা আমাদের কর্তব্য। এলেইন, স্টিভেন ও অ্যাম্বলিন টেলিভিশনের সঙ্গে কাজ করতে পেরে আমি আনন্দিত। এই সিরিজটি সম্পূর্ণ বিশ্বের সমস্ত নারীকেই অনুপ্রাণিত করবে। ”

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, আগস্ট ০৩, ২০১৮
বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।