ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘ফিরোজা বেগম স্বর্ণপদক’ পেলেন রুনা লায়লা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৪ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৮
‘ফিরোজা বেগম স্বর্ণপদক’ পেলেন রুনা লায়লা ‘ফিরোজা বেগম স্বর্ণপদক ও পুরস্কার’ দেওয়া হচ্ছে সংগীতশিল্পী রুনা লায়লাকে। ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: সংগীত জগতে অসামান্য অবদান রাখায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ফিরোজা বেগম স্বর্ণপদক ও পুরস্কার’ পেয়েছেন শিল্পী রুনা লায়লা।

সোমবার (৩০ জুলাই) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে রুনা লায়লাকে পুরস্কার হিসেবে স্বর্ণপদক ও এক লাখ টাকার চেক দেওয়া হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কন্ঠশিল্পী রুনা লায়লার হাতে এই পুরস্কার তুলে দেন।

উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান বলেন, ফিরোজা বেগম বাংলাদেশের একজন কিংবদন্তী নজরুল সংগীতশিল্পী। নজরুল সংগীতকে তিনি বিশ্বের কাছে সমাদৃত করেছেন। 'ফিরোজা বেগম স্বর্ণপদক' তাই সংগীত জগতের পুরাধা ব্যক্তিকে দেওয়া হলো। সংগীতাঙ্গনের আগ্রহ সৃষ্টি ও সুস্থ সংগীত প্রসারে এই পুরস্কার ভূমিকা রাখবে। রুনা লায়লাকে এই পদক দিতে পেরে আমরা গর্ববোধ করছি।

অনুভূতি প্রকাশ করে রুনা লায়লা বলেন, আজকে আমার জন্য বিশেষ একটি দিন। এই পুরস্কার আমার জন্য বিশেষ আর্শীবাদ। কারণ ‘ফিরোজা বেগম'র মতো একজন কিংবদন্তী শিল্পীর নাম জড়িত রয়েছে। এটা আমার জন্য সবচেয়ে বড় পদক। আমাদের দেশে যতদিন গান থাকবে ততদিন ফিরোজা বেগম বেঁচে থাকবেন।

ট্রাস্ট ফান্ডের চেয়ারম্যান ও বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো কামাল উদ্দীন সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন অধ্যাপক আবু মোহাম্মদ দেলোয়ার হোসেন, ফিরোজা বেগম ট্রাস্ট ফান্ডের পৃষ্ঠপোষক ও এসিআই ফাউন্ডেশনের চেয়ারম্যান এম আনিস উদ দৌলা, সংগীত বিভাগের চেয়ারপার্সন টুম্পা সমাদ্দদার।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৮
এসকেবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।