ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৭ জুন ২০১৯
bangla news

যৌন হয়রানি ঠেকাতে ৮ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-২৮ ৮:৫২:০৮ এএম
স্বল্পদৈর্ঘ্যের একটি দৃশ্যে নুসরাত ইমরোজ তিশা

স্বল্পদৈর্ঘ্যের একটি দৃশ্যে নুসরাত ইমরোজ তিশা

গত বছর হলিউডে কর্মক্ষেত্রে যৌন হয়রানি ঠেকাতে শুরু হয় ‘#মিটু’ ও ‘টাইমস আপ’ কর্মসূচি। এবার বাংলাদেশে ‘#আই স্ট্যান্ড ফর ওম্যান’ নামে তেমন একটি কার্যক্রম শুরু হলো।

এর অংশ হিসেবে দেশের ৮ জন নির্মাতা নির্মাণ করছেন ৮টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। সবকটিতেই উঠে এসেছে নারীর সঙ্গে ঘটে যাওয়া বিভিন্ন ধরনের যৌন নিপীড়ন ও হয়রানির ঘটনা। এছাড়া আছে একটি পিএসএ।

এই নির্মাতারা ‘সিনেমা হোক অন্যায়ের বিরুদ্ধে বিপ্লবের হাতিয়ার’ স্লোগান নিয়ে ক্যামেরা আর গল্পে নিজ অর্থে সচেতনতামূলক স্বল্পদৈর্ঘ্য সিনেমাগুলো তৈরি করছেন।

চলচ্চিত্রগুলোর মধ্যে রয়েছে আফজাল হোসেন মুন্নার ‘দ্য ওল্ডম্যান অ্যান্ড দ্য গার্ল’ (অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা), জসীম আহমেদের ‘চকোলেট’ (গোলাম ফরিদা ছন্দা, শতাব্দী ওয়াদুদ, আজিজুল হাকিম), সাকি ফারজানার ‘দ্য পার্ক, দ্য বেঞ্চ অ্যান্ড দ্য গার্ল’, প্রতীক সরকারের ‘মুখোশ’ (ইন্তেখাব দিনার), আশিকুর রহমানের ‘অসম্ভাবিত’ (মৌসুমী হামিদ, শতাব্দী ওয়াদুদ), রাজু আহসানের ‘লিপস্টিক’ (জয়রাজ, তারিন রহমান), আসিফ খানের ‘দ্য মাদার’ এবং আর খিজির হায়াত খানের পিএসএ’র নাম ‘সে নো টু রেপ’।

‘#আই স্ট্যান্ড ফর ওমেন’ উদ্যোগের টিজারবাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৮
জেআইএম/

ক্লিক করুন, আরো পড়ুন :   স্বল্পদৈর্ঘ্য
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-07-28 08:52:08