ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

ঈদে ফারুকী ও ভাই ব্রাদার এক্সপ্রেসের ৮ নাটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৯ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৮
ঈদে ফারুকী ও ভাই ব্রাদার এক্সপ্রেসের ৮ নাটক মঞ্চে বসে আছেন মোস্তফা সরয়ার ফারুকী, ফরিদুর রেজা সাগর ও নাফিস আনওয়ার। তাদের পেছনে দাঁড়িয়ে 'ভাই ব্রাদার এক্সপ্রেস'র নির্মাতারা/ ছবি: রাজীন চৌধুরী

দীর্ঘদিন পর নাটক নির্মাণ করছেন নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। তার সঙ্গে যুক্ত হয়ে নাটক নির্মাণ করছে ভাই ব্রাদার এক্সপ্রেসের নির্মাতারও। তাদের মোট ৮টি নাটক ঈদুল আযহায় প্রচার হবে চ্যানেল আইয়ের পর্দায়।

বুধবার (১৮ জুলাই) এ উপলক্ষে চ্যানেল আই কার্যালয়ে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন চ্যানেল আই এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী, রেদওয়ান রনি,  আশফাক নিপুন, ইউনিলিভার বাংলাদেশের ডিরেক্টর নাফিস আনওয়ারসহ নাটকগুলোর নির্মাতা, অভিনয়শিল্পী ও কলাকুশলীরা।

অনুষ্ঠানে ফরিদুর রেজা সাগর বলেন, আমরা বলবো ঘরের ছেলে ফারুকী ঘরে ফিরে এসেছেন। কিন্তু এখন মোস্তফা সরয়ার ফারুকী শুধু ঘরের নয়, তিনি সারা বাংলাদেশের। টেলিভিশনে যার শুরু হয়েছিল চ্যানেল আই এর জন্য নাটক ‘চড়ুইভাতি’ নির্মাণের মধ্য দিয়ে। বড় পর্দায়ও আর্বিভাব হয়েছিল ইমপ্রেস টেলিফিল্মের ছবি ‘ব্যাচেলর’র মাধ্যমে। সব ক্ষেত্রেই তিনি আজ সফল। মাইক্রোফোন হাতে কথা বলছেন মোস্তফা সরয়ার ফারুকী পাশে বসে আছেন ফরিদুর রেজা সাগর ও নাফিস আনওয়ার/ / ছবি: রাজীন চৌধুরীমোস্তফা সরয়ার ফারুকী বলেন, দীর্ঘদিন পর আমি টেলিভিশনের জন্য নাটক নির্মাণ করছি। তবে কতদিন পর সেই সঠিক সময়টি মনে নেই। তবে অনেকদিন পর টিভি পর্দায় কিছু নতুন গল্প বলতে পারব সে জন্য ভালো লাগছে। আমরা সবসময় চাই ব্যতিক্রমী কিছু করতে। এবার ঈদে ভাই ব্রাদার এক্সপ্রেস চ্যানেল আই এর দর্শকদের জন্য যে উদ্যোগ নিয়েছে তা সবার ভালো লাগবে বলে আমাদের বিশ্বাস।

আনিসুল হকের ‘আয়েশা মঙ্গল’ উপন্যাস অবলম্বনে মোস্তফা সরয়ার ফারুকী নির্মাণ করছেন ‘আয়েশা’, রেদওয়ান রনির পরিচালনায় ‘পাতা ঝরার দিন’, আশফাক নিপুনের পরিচালনায় ‘সোনালী ডানার চিল’, মাহমুদুল ইসলামের পরিচালনায় ‘দ্যা আর্টিস্ট’, আব্দুল্লাহ আল মুক্তাদির ও ফাহাদ খানের পরিচালনায় ‘পাতলা খান লেনে বাঘ আসিয়াছিলো’, নাজমুল নবীন ও মাহমুদুল হাসান আদনানের পরিচালনায় ‘আজকে না হয় ভালোবাসো’ এবং মোমিন বিশ্বাস ও লোটাস মজুমদারের পরিচালনায় ‘লিটনের নিরীহ ফ্ল্যাট’।

নাটকগুলোতে অভিনয় করছেন চঞ্চল চৌধুরী, তিশা, ঈশিতা, সৈয়দ হাসান ইমাম, ইরেশ জাকের, সামিয়া অথৈ, সাফা কবিরসহ আরও অনেকে।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৮
জেআইএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।